• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: মার্চ ৩০, ২০২১, ০৩:২৩ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৩০, ২০২১, ০৩:২৩ পিএম

ঢাবিতে ভর্তি আবেদনের সময় বাড়ছে না

ঢাবিতে ভর্তি আবেদনের সময় বাড়ছে না

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রথম বর্ষের (২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক) ভর্তি পরীক্ষার আবেদনের সময়সীমা আর বাড়ানো হবে না বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

মঙ্গলবার ঢাবির অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক এবং বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান বলেন, “আগের ঘোষণা অনুযায়ী গত ৮ মার্চ থেকে শুরু হয়ে এ আবেদন চলবে আগামী ৩১ মার্চ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। আবেদনের সময় বাড়ানো হবে না।”

কারিগরি ত্রুটির কারণে আবেদন বন্ধ থাকলেও এবার রেকর্ডসংখ্যক শিক্ষার্থী ঢাবিতে ভর্তির জন্য আবেদন করেছেন বলে তিনি জানান।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিস থেকে পাওয়া তথ্যানুযায়ী, এখন পর্যন্ত (২৯ মার্চ) ক ইউনিটে মোট আবেদন জমা পড়েছে এক লাখ ১৯ হাজার, খ ইউনিটে ৪৫ হাজার, গ ইউনিটে ২৬ হাজার, ঘ ইউনিটে এক লাখ ১৪ হাজার এবং চ ইউনিটে ১৯ হাজার ৮০০টি।

কারিগরি জটিলতার কারণে ভর্তি আবেদন তিনদিন বন্ধ ছিল। তা সত্ত্বেও পাঁচটি ইউনিটে মোট আবেদন পড়েছে তিন লাখ ১৯ হাজার। যেখানে ২০১৯-২০ শিক্ষাবর্ষে পাঁচটি ইউনিটে মোট শিক্ষার্থী ভর্তির আবেদন করেছিল তিন লাখ ৭৬ হাজার ৩৯১ জন।

৩১ মার্চ পর্যন্ত অনলাইনে (admission.eis.du.ac.bd) ঠিকানায় প্রবেশ করে ভর্তির আবেদন করতে পারবেন ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা।

উপাচার্য মো. আখতারুজ্জামান গত ৮ মার্চ ঢাবির ভর্তির অনলাইন আবেদন প্রক্রিয়ার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

আবেদনপ্রক্রিয়ার শুরু থেকেই ওয়েবসাইটের কারিগরি সমস্যার কথা জানিয়ে আসছিলেন ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের অনেকে।