• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৬, ২০২১, ০৫:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : মে ৬, ২০২১, ০৫:৪৯ পিএম

জবিতে ‘বঙ্গবন্ধু স্কলার’ বৃত্তির জন্য আবেদন চেয়ে নোটিশ

জবিতে ‘বঙ্গবন্ধু স্কলার’ বৃত্তির জন্য আবেদন চেয়ে নোটিশ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) অধ্যয়নরত মেধাবী শিক্ষার্থীদের স্বীকৃতি ও উৎসাহ প্রদানের জন্য নির্ধারিত ফরমে আবেদন চেয়ে নোটিশ জারি করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সূত্রে এ তথ্য জানা যায়।

এর আগে বুধবার (৫ মে) উপাচার্যের আদেশক্রমে রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি প্রকাশ হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ ও শিক্ষা মন্ত্রণালয়ের আওতায় প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের স্বীকৃতি ও উৎসাহ প্রদানের জন্য ‘বঙ্গবন্ধু স্কলার’ নির্বাচন ও বৃত্তি প্রদানের নিমিত্তে স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের থেকে দরখাস্ত আহ্বান করা হয়েছে। ৫ মে হতে ৯ মে দুপুর ২ টা পর্যন্ত দরখাস্ত করা যাবে। স্নাতক/সমমান পর্যায়ে উত্তীর্ণসহ স্নাতকোত্তর শিক্ষায় অধ্যয়নরত নিয়মিত শিক্ষার্থী বঙ্গবন্ধু স্কলারশিপ এর জন্য আবেদন করতে পারবে। বৃত্তির জন্য স্বীকৃত শিক্ষাবোর্ড/বিশ্ববিদ্যালয় থেকে প্রাপ্ত সার্টিফিকেটের মধ্যে ৩টিতেই প্রথম বিভাগ থাকতে হবে অথবা এসএসসি ও এইচএসসিতে জিপিএ ৫ স্নাতকে সিজিপিএ ৩.৭০ থাকতে হবে।

এছাড়া সরকারের এমন কোনো উৎস হতে স্কলারশিপপ্রাপ্ত এবং  ফৌজদারি অপরাধে দন্ডিত শিক্ষার্থীরা যোগ্য বলে বিবেচিত হবে না। আবেদনপত্রের সঙ্গে এসএসসি, এইচএসসি ও স্নাতক (সম্মান) পরীক্ষার সনদ, নম্বরপত্র ও এক্সট্রা কারিকুলার অ্যাচিভমেন্ট'র সনদ ও প্রয়োজনীয় কাগজপত্রের অনুলিপি অবশ্যই সত্যায়িত করে সংযোজন করতে হবে।

 আবেদনের জন্য নির্ধারিত ফরম (www.pmeat.gov.bd) ওয়েব সাইটেও পাওয়া যাবে।