• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৯, ২০২১, ০১:১৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৯, ২০২১, ০১:২৫ পিএম

‘‍‍শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নির্ভর করছে করোনা পরিস্থিতির ওপর‍‍’

‘‍‍শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নির্ভর করছে করোনা পরিস্থিতির ওপর‍‍’

করোনা পরিস্থিতি অনুকূলে না থাকলে স্বাস্থ্যঝুঁকি নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার (২৯ মে) এক ভার্চুয়াল সম্মেলনে শিক্ষামন্ত্রী এ কথা জানান।

মন্ত্রী বলেন, “কোনো আন্দোলনের মুখেই জীবন নিয়ে অবহেলা করবে না সরকার। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। পরিস্থিতি অনুকূলে না থাকলে মানুষের স্বাস্থ্যকে ঝুঁকির মধ্যে ফেলে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে না।”

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার প্রস্তুতি নিয়ে মন্ত্রী বলেন, “সরকারের সব প্রস্তুতি রয়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনা করেই যথাসময়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে।”

এর আগে ২৭ মে বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে জারি করা এক নির্দেশনায় বলা হয়, শিক্ষার্থীদের সুরক্ষার লক্ষ্যে আগামী ১২ জুন পর্যন্ত সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে আগামী ১৩ জুন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে। 

এর আগে শিক্ষামন্ত্রী দীপু মনি জানান, আগামী ১৩ জুন থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া‌ হবে। শিক্ষক-শিক্ষার্থী সবাইকে করোনার টিকার আওতায় আনার হবে। এর ওপর নির্ভর করে বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত নেওয়া হবে।