• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৩, ২০২১, ০৩:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৩, ২০২১, ০৩:৩৬ পিএম

স্বাস্থ্যবিধি মেনে দুই বিশ্ববিদ্যালয়ে সেমিস্টার পরীক্ষা

স্বাস্থ্যবিধি মেনে দুই বিশ্ববিদ্যালয়ে সেমিস্টার পরীক্ষা

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) এবং ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সেমিস্টার পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৩ জুন) সকালে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে পরীক্ষা নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ড. মো. আবু তাহের বলেন, “আমরা স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে পরীক্ষা নেওয়া শুরু করেছি। শিক্ষার্থীদের বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।”

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বলেছেন, বাইরের লোকদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। সাবান-পানির ব্যবস্থা করা হয়েছে প্রতিটি অনুষদের সামনে। 

করোনার কারণে গত ২৩ ফেব্রুয়ারি উপাচার্যের সঙ্গে ডিন ও প্রভোস্টদের এক সভা থেকে চলমান সব পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয় কুবি। পরে ৩ জুন একাডেমিক কাউন্সিলের সভা থেকে পুনরায় ১৩ জুন থেকে সশরীরে পরীক্ষা শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে, ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে পরীক্ষা কার্যক্রম। কলা অনুষদের বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের স্থগিত হওয়া তৃতীয় বর্ষের দ্বিতীয় সেমিস্টার পরীক্ষা শুরু হয়। পরীক্ষার হলগুলো জীবাণুমুক্ত করে স্বাস্থ্যবিধি মেনে এই কার্যক্রম শুরু করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড. এ এইচএম মোস্তাফিজুর রহমান বলেন, শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা দিয়েছে। সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা শুরু হলে ছেলে-মেয়েরা স্বস্তির নিঃশ্বাস ফেলবে।