• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ২৬, ২০২১, ০১:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৬, ২০২১, ০১:৩৭ পিএম

করোনায় জাবি অধ্যাপকের মৃত্যু

করোনায় জাবি অধ্যাপকের মৃত্যু

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক নজিবুর রহমান করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

সোমবার (২৬ জুলাই) ভোরে তিনি রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ফারহা মতিন জুলিয়ানা এ তথ্য নিশ্চিত করেন।

অধ্যাপক ফারহা মতিন জুলিয়ানা বলেন, ‘বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ভোর সাড়ে চারটার দিকে অধ্যাপক নজিবুর রহমানের মৃত্যু হয় এবং সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে ১ম জানাজা নামায হয়। এতে অধ্যাপক নজিবুর রহমানের সহকর্মী, শিক্ষার্থী ও শুভাকাঙ্ক্ষীরা অংশ নেন। মরদেহ তার গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুরে দাফন করা হবে।’

এদিকে অধ্যাপক নজিবুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন স্বাক্ষরিত এক বার্তায় তিনি এ শোক প্রকাশ করেন।

শোক বার্তায় অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, ‘অধ্যাপক নজিবুর রহমানের অকাল প্রয়াণে দেশ এবং বিশ্ববিদ্যালয়ের অনেক ক্ষতি হলো। শিক্ষা এবং অনুজীব গবেষণায় তাঁর অবদান স্মরণীয় হয়ে থাকবে।

জাগরণ/এসকে