• ঢাকা
  • বুধবার, ২৭ অক্টোবর, ২০২১, ১২ কার্তিক ১৪২৮
প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২১, ১২:৫১ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২১, ২০২১, ০১:১৫ এএম

এক ডোজ টিকার শর্তে ঢাবিতে ক্লাস শুরু নভেম্বরে

এক ডোজ টিকার শর্তে ঢাবিতে ক্লাস শুরু নভেম্বরে
সংগৃহীত ছবি

নভেম্বরের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সব শিক্ষার্থীর এক ডোজ টিকা হলেই সশরীরে ক্লাস শুরু হবে জানালেন উপউপাচার্য মাকসুদ কামাল। 

বিশ্ববিদ্যালয়ের সবগুলো আবাসিক হল খুলে দেয়ার জন্য প্রস্তুত হয়েছে। পরিচ্ছন্ন করা হচ্ছে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার। 

২৬ সেপ্টেম্বর (রোববার) থেকে এক ডোজ টিকা নেয়া চতুর্থ বর্ষ আর মাস্টার্সের শিক্ষার্থীরা লাইব্রেরি ব্যবহার করতে পারবে। ৫ অক্টোবর (মঙ্গলবার) খুলবে আবাসিক হল। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারে দেড় বছরের জমে থাকা ধুলো সাফ করতে হবে চলতি মাসের ২৬ তারিখের আগেই। 

কারণ, পাঁচ অক্টোবর হল খুললেও, ২৬ সেপ্টেম্বর থেকে স্বাস্থ্যবিধি মেনে চতুর্থ বর্ষ আর মাস্টার্সের শিক্ষার্থীরা গ্রন্থাগারে বসতে পারবেন সকাল ১০টা থেকে।

৫ অক্টোবর সকাল আটটায় থেকে হলের দুয়ার খুলবে, তাই শেষ সময়ে প্রস্তুতি চলছে। চেয়ার টেবিল সহ সব আসবাবপত্র পরিস্কার পরিচ্ছন্ন করা হচ্ছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন বলছে, প্রথম ধাপে চতুর্থ বর্ষ আর  মাস্টার্সের শিক্ষার্থী এলেও পর্যায়ক্রমে অগ্রাধিকার পাবে অন্য বর্ষের শিক্ষার্থীরা।

সরাসরি ক্লাস হবে নভেম্বর নাগাদ।

এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রায় ৫৩ শতাংশ শিক্ষার্থী টিকার আওতায় এসেছেন। কমপক্ষে ছয় হাজার শিক্ষার্থী নিবন্ধন করে আছেন টিকার অপেক্ষায়। 

২৭ সেপ্টেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয় পর্যায়ের সবার নিবন্ধন শেষ করার নির্দেশনা আছে। বিষয়টি উল্লেখ করে উপউপাচার্য মাকসুদ কামাল জানিয়েছেন, দ্রুতই বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টারে শিক্ষার্থীদের টিকা দেয়ার ব্যবস্থা করা হবে।

জাগরণ/এমএ