• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২, ২০২১, ০৯:৫৮ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২, ২০২১, ০৯:৫৮ এএম

ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ

ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ
ফাইল ফটো

ঢাকা সহ সারা দেশের আট বিভাগে অনুষ্ঠিত হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা।

শনিবার ( ২ অক্টোবর) বেলা ১১ টা থেকে ১২.৩০ পর্যন্ত ‘খ’ ইউনিটের পরীক্ষার্থীরা এতে অংশ নেবেন।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যালয়ের তথ্য অনুযায়ী, এবার কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটে আবেদন করেছেন ৪৭ হাজার ৬৩২ জন শিক্ষার্থী। যা গতবছর ছিল ৪৫ হাজার তিনজন। এই বিভাগে আসন সংখ্যা দুই হাজার ৩৭৮টি থাকায় প্রতি আসনের জন্য লড়বেন ২০ জন। যা আগে ছিল ১৮ জনে।

শুক্রবার (১ অক্টোবর) ঢাকায় ৮০টি আর প্রথমবারের মতো ঢাকার বাইরে ৭ বিভাগে ৫৭টি কেন্দ্রে একযোগে ‘ক’ ইউনিটের পরীক্ষা নেয়া হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রের তথ্যনুযায়ী, শুধু ‘খ’ ইউনিটে মোট আবেদনকারী ১৮ হাজার ৮৫০ জন। যারা পরীক্ষা দেবেন ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ৬ হাজার ৩৭৭ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২ হাজার ৮৫২ জন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ৫ হাজার ৭২ জন, খুলনা বিশ্ববিদ্যালয়ে ৫ হাজার ২০৪ জন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৯২১ জন, বরিশাল বিশ্ববিদ্যালয়ে ১ হাজার ৭৪১ জন এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ৬ হাজার ৬১৫ জন ভর্তি পরীক্ষায় অংশ নেবেন।

আগামী ২২ অক্টোবর (শুক্রবার) ব্যবসায় শিক্ষা অনুষদ (‘গ’ ইউনিট), ২৩ অক্টোবর সামাজিক বিজ্ঞান (‘ঘ’ ইউনিট) এবং ৯ অক্টোবর চারুকলা অনুষদের (‘চ’ ইউনিট) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জাগরণ/এমএ