• ঢাকা
  • বুধবার, ০১ ডিসেম্বর, ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮
প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২১, ১১:২০ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৪, ২০২১, ১১:২১ পিএম

সেই শিক্ষিকার বহিষ্কারের দাবিতে প্রকাশ্যে বিষপান

সেই শিক্ষিকার বহিষ্কারের দাবিতে প্রকাশ্যে বিষপান
অভিযুক্ত শিক্ষিকা ফারহানা ইয়াসমিন

সিরাজগঞ্জে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর চুল কেটে দেয়ার ঘটনায় অভিযুক্ত শিক্ষিকা ফারহানা ইয়াসমিনের স্থায়ী বহিষ্কার চেয়ে আবারও আমরণ অনশনে বসেছেন শিক্ষার্থীরা।

সেখানে বক্তব্য দেয়াকালে প্রকাশ্যে বিষপানে আত্মহত্যার চেষ্টা করেছেন রফিকুল ইসলাম শামীম নামের তৃতীয় বর্ষের এক শিক্ষার্থী। 

রোববার (২৪ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে এই ঘটনা ঘটে। রফিকুল ইসলাম সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন বিভাগের শিক্ষার্থী। বিষপানের চেষ্টা করার সাথে সাথেই শিক্ষার্থীরা তাকে অ্যাম্বুলেন্সে হাসপাতালে নিয়ে যান।

আন্দোলনরত এক শিক্ষার্থী তানভীর হোসেন জানান, দুপুর সাড়ে ১২টার দিকে সমাবেত ছাত্রদের উদ্দেশে বক্তব্য দিচ্ছিলেন রফিকুল ইসলাম শামীম। এ সময় হঠাৎ পকেট থেকে বিষের বোতল বের করে সবার সামনে পান করেন তিনি। সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

পোতাজিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. সোহেল রানা জানান, রফিকুল ইসলামকে ২৪ ঘন্টার জন্য পর্যবেক্ষণে রাখা হয়েছে।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর মাথার চুল কেটে দেয়ার ঘটনায় অভিযুক্ত শিক্ষিকা ফারহানা ইয়াসমিনের স্থায়ী বহিষ্কার চেয়ে গত শুক্রবার রাত থেকে দ্বিতীয় দফায় আবারও আন্দোলন ও আমরণ অনশনে বসেন শিক্ষার্থীরা।

শুক্রবার (২৩ অক্টোবর) বিকালে অভিযুক্ত শিক্ষিকার বিষয়ে সিন্ডিকেট সভায় কোনও সিদ্ধান্ত না নেয়ায় দ্বিতীয় দফায় আবারও অনশনের মধ্য দিয়ে আন্দোলন শুরু হয়েছে।

আন্দোলনরত শিক্ষার্থীরা ফারহানা ইয়াসমিনের স্থায়ী বহিষ্কারের বিষয়ে রোববারের রাতের ভেতর সিদ্ধান্ত গ্রহণের আল্টিমেটাম দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে।

জাগরণ/এমএ