• ঢাকা
  • সোমবার, ২৩ মে, ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২১, ১২:১২ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৩০, ২০২১, ০৬:১২ পিএম

ফুলবাড়ী সেলফওয়ে রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজে শতভাগ পাস

ফুলবাড়ী সেলফওয়ে রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজে শতভাগ পাস
ছবি- জাগরণ।

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি// 
দিনাজপুর শিক্ষা বোর্ডে শতভাগ পাশ করেছে ৪৯৩টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এর মধ্যে ফুলবাড়ীতে সেলফওয়ে রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের এসএসসিতে অংশগ্রহণ করা সকল পরীক্ষার্থী পাস করেছেন।

এ প্রতিষ্ঠান থেকে ১৯ জন শিক্ষার্থী এবারে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল যার মধ্যে দুইজন গোল্ডেন জিপিএ-৫ পেয়েছেন, তারা হলেন মিরান হাসান ও ফুয়াদ। এছাড়াও ৮ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন, তারা হলেন সাহিদ আলম, শান্ত খেয়াল, আদিব, তাহসিমুন নাহার, অরন্য, আফিয়া মরিয়ম, সফুরা সীমা ও মোনালিসা। অন্যান্য শিক্ষার্থীরা সকলে ভালো জিপিএ পয়েন্ট পেয়ে পাশ করেছেন। 

মিরান হাসান ও ফুয়াদ প্রতিষ্ঠানের শিক্ষকদের ভালোভাবে পড়াশোনা করানোর কারণেই এমন ফল পেয়েছেন বলে শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করেছেন।

গোবিন্দ চন্দ্র রায়, সহকারী শিক্ষক (গণিত) বলেন, শিক্ষার্থীদের মানসিক চিন্তার বিকাশ এবং সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলাই  আমাদের মুল লক্ষ্য।

মো. সোলাইমান রহমান, সহকারী শিক্ষক (ইংরেজি) বলেন, সকল শিক্ষকদের ঐকান্তিক চেষ্টা, অভিভাবকদের সহযোগিতা এবং অধ্যক্ষ স্যারের সার্বিক সহযোগিতার কারণেই আজকের এই শতভাগ পাস।

সেলফওয়ে রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের পরিচালক এবং অধ্যক্ষ মো. আনিসুর রহমান বলেন, ভালো ফলাফলের জন্য শিক্ষার্থী ও শিক্ষকদের সম্মিলিত পরিশ্রমের কোন বিকল্প নেই।

দিনাজপুর জেলার পাশের হার ৯৫ দশমিক ৩৭ শতাংশ। ৩৪ হাজার ৫৩৪ জন উত্তীর্ণ হয়েছেন। এই জেলায় জিপিএ-৫ পেয়েছে ৩ হাজার ৮১৮ জন পরীক্ষার্থী। ২৭৫ কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। অনুপস্থিত ছিল ২ হাজার ৮১১ জন শিক্ষার্থী এবং বহিস্কৃত হয়েছে ৪ শিক্ষার্থী।

 

 

এসকেএইচ//