• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০১৯, ১০:০৪ পিএম

পৃথক ঘটনায় তিন জাবি শিক্ষার্থী বহিষ্কার

পৃথক ঘটনায় তিন জাবি শিক্ষার্থী বহিষ্কার

 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মাদক সেবনের দায়ে দুই শিক্ষার্থীকে ছয় মাসের জন্য এবং যৌন হয়রানি ও র‌্যাগিংয়ের দায়ে এক শিক্ষার্থীকে তিন মাসের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানা যায়।

অফিস আদেশে বলা হয়েছে, ‘১৮ জানুয়ারি ২০১৯ তারিখে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ৩০৪তম সিন্ডিকেট সভায় এ সকল সিদ্ধান্ত গ্রহন করা হয়। তাছাড়া বহিষ্কার থাকাকালীন সময়ে তারা ক্লাস-পরীক্ষায় অংশগ্রহন এবং হলে অবস্থান করতে পারবে না’।

মাদক সেবনের দায়ে বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪২তম ব্যাচের সাজ্জাদ হোসেন ও বাংলা বিভাগের ৩৯তম ব্যাচের মইন উদ্দিন (জনি) এবং যৌন হয়রানি ও র‌্যাগিংয়ের দায়ে বহিষ্কৃত বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪৩তম ব্যাচের আজগর হোসেন মীর মশাররফ হোসেন হলের আবাসিক ছাত্র।

এদিকে আ ফ ম কামাল উদ্দিন হলের ৩৩৫নং কক্ষে মাদক সেবনের দায়ে আট জনকে সতর্ক করাসহ যৌন হয়রানি ও র‌্যাগিংয়ের ঘটনায় আরো দুই শিক্ষার্থীকে সতর্ক করেছে প্রশাসন।

উল্লেখ্য, ২০১৬ সালের ১১ আগস্ট বিশ্ববিদ্যালয়ের আ ফ ম কামাল উদ্দিন হলের ৩৩৫নং কক্ষে হেরোইন সেবনরত অবস্থায় মাইনুদ্দিন জনি ও সাজ্জাদ হোসেন সায়েমকে ছাত্রলীগ নেতা-কর্মীরা আটক করে প্রশাসনের হাতে তুলে দেয়।

এসসি/