• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০১৯, ০৯:০৬ এএম

জাবির নিরাপত্তা কর্মকর্তার বিরুদ্ধে সংবাদকর্মীকে উত্যক্তের অভিযোগ

জাবির নিরাপত্তা কর্মকর্তার বিরুদ্ধে সংবাদকর্মীকে উত্যক্তের অভিযোগ
জাবির প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীনের বিরুদ্ধে এক নারী সংবাদকর্মীকে উত্যক্ত করা ও প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। 

রোববার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর বরাবর এ বিষয়ে লিখিত অভিযোগ করেছেন বাংলাভিশনের একজন সংবাদ উপস্থাপিকা।

অভিযোগপত্রে বলা হয়েছে, শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে তিনি ও তার স্বামী বিশ্ববিদ্যালয়ে বেড়াতে আসেন। এক পর্যায়ে তারা বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ফটকের পাশে একটি দোকানের সামনে দাড়িয়ে আাচার খাচ্ছিলেন। এ সময় প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বিশ্ববিদ্যালয়ের দুইজন প্রাক্তন শিক্ষার্থীসহ সেখানে যান। তারা ওই উপস্থাপিকাকে উদ্দেশ্য করে অশ্লীল মন্তব্য করতে থাকেন। 
উপস্থাপিকার স্বামী তাদের পরিচয় জানতে চাইলে সুদীপ্ত শাহীন নিজেকে পাটকলের শ্রমিক বলে দাবি করেন। 

সুদীপ্ত শাহীন তাদের পরিচয় জানতে চাইলে ওই উপস্থাপিকা নিজেকে সংবাদকর্মী এবং নিজেদের ‘নিরাপত্তার স্বার্থে’ বাংলাদেশ সেনাবাহিনীর একজন উর্দ্ধতন কর্মকর্তার আত্মীয় বলে পরিচয় দেন। এতে ক্ষিপ্ত হয়ে সুদীপ্ত শাহীন তাদেরকে গালিগালাজ করতে শুরু করেন। এরপর সুদীপ্ত শাহীন তাদেরকে জোর করে আড়ালে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। এতে আপত্তি জানালে সুদীপ্ত শাহীনসহ তিনজন ওই উপস্থাপিকার স্বামীর মোটরসাইকেলের চাবি কেড়ে নেওয়ার চেষ্টা করেন। এতে বাগবিতন্ডা শুরু হয়। পরে তাদেরকে এক মিনিটের মধ্যে ক্যাম্পাস ছাড়ার নির্দেশ দেন সুদীপ্ত শাহীন। অন্যথায় তাদের প্রাণনাশের হুমকি দেন তিনি।

লিখিত অভিযোগে ওই সংবাদ উপস্থাপিকা এ ঘটনার বিচার ও দর্শনার্থীদের সঙ্গে এ ধরনের আচরণ না করার প্রতিশ্রুতিমূলক লিখিত মুচলেকা দাবি করেন।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে সুদীপ্ত শাহীন দৈনিক জাগরনকে বলেন, ‘সেদিন (শুক্রবার) আমার ছুটি ছিলো। জয় বাংলা ফটকের পাশের দোকান থেকে কেনাকাটা করে ফেরার পথে একটা দোকান থেকে পেয়ারা কিনে খাচ্ছিলাম। হঠাৎ একজন লোক এসে আমাদের পরিচয় জানতে চায়। আমরা পরিচয় দিয়ে তাদের পরিচয় জানতে চাইলে তিনি নিজেকে একজন ব্রিগেডিয়ারের ভাই হিসেবে পরিচয় দেন। এরপর তাদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের দুইজন প্রাক্তন শিক্ষার্থীর কথা কাটাকাটি হয়েছে। এর বেশি কিছু না।’

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, ‘অভিযোগের ভিত্তিতে দুই পক্ষের কথা শুনেছি। তাদের মধ্যে মিটমাট করে দেওয়া হয়েছে। অভিযোগকারী বলেছেন, তার আর কোন দাবি নেই। তিনি সন্তুষ্ট।’

আরআই