• ঢাকা
  • শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: এপ্রিল ৫, ২০১৯, ০৭:৫১ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৬, ২০১৯, ০২:১১ এএম

ময়মনসিংহ সিটিতে আ.লীগের মেয়র প্রার্থী ইকরামুল হক টিটু

জাগরণ প্রতিবেদক
ময়মনসিংহ সিটিতে আ.লীগের মেয়র প্রার্থী ইকরামুল হক টিটু
ইকরামুল হক টিটু - ফাইল ছবি

ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য ইকরামুল হক টিটুকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি টিটু সাবেক ময়মনসিংহ পৌরসভার মেয়র ছিলেন।

আজ শুক্রবার (৫ এপ্রিল) বিকালে গণভবনে আয়োজিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় ইকরামুল হক টিটুকে মনোনয়ন দেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আগামী ৫ মে (রোববার) ময়মনসিংহ সিটি করপোরেশনের ভোটগ্রহণ। গত ২৭ মার্চ ঘোষিত তফসিল অনুযায়ী ময়মনসিংহ সিটি নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নত্র জমা দেয়ার শেষ সময় ৮ এপ্রিল। মনোনয়নপত্র বাছাই ১০ এপ্রিল ও প্রত্যাহারের শেষ সময় ১৭ এপ্রিল।

ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য আওয়ামী লীগের মনোনয়ন পত্র কিনছেন ইকরামুল হক টিটু   - ছবি জাগরণ

চলতি বছরের ২৮ জানুয়ারি ময়মনসিংহ সিটি করপোরেশনকে ৩৩টি সাধারণ এবং ১১টি সংরক্ষিত ওয়ার্ডে ভাগ করে সীমানা সংক্রান্ত গেজেট প্রকাশ করা হয়। ময়মনসিংহ সদর উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে বয়ড়া ও আকুয়া ইউনিয়নের পুরোটা এবং খাগডহর, চরঈশ্বরদিয়া, দাপুনিয়া, ভাবখালী, সিরতা ও চরনিলক্ষীয়া ইউনিয়নের আংশিক এলাকাকে ময়মনসিংহ পৌরসভায় অন্তর্ভুক্ত করে এই সিটি করপোরেশনের এলাকা নির্ধারণ করা হয়।

নতুন এই সিটি করপোরেশনের আয়তন ৯১ দশমিক ৩১৫ বর্গকিলোমিটার। মোট জনসংখ্যা ৪ লাখ ৭১ হাজার ৮৫৮ জন।

এএইচএস/ এফসি