• ঢাকা
  • শনিবার, ২৫ মে, ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: এপ্রিল ৮, ২০১৯, ০৭:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৮, ২০১৯, ০৭:৪৪ পিএম

২৩ এপ্রিল থেকে ভোটার তালিকা হালনাগাদ

জাগরণ প্রতিবেদক
২৩ এপ্রিল থেকে ভোটার তালিকা হালনাগাদ
ভোটার হালনাগাদ কার্যক্রম -ফাইল ছবি

আগামী ২৩ এপ্রিল থেকে ভোটার তালিকা হালনাগাদের কাজ শুরু করবে নির্বাচন কমিশন (ইসি)। বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের তথ্য সংগ্রহের কাজ চলবে ১৩ মে পর্যন্ত।

ইসির যুগ্মসচিব (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এবার ২০০১, ২০০২, ২০০৩ ও ২০০৪ সালের ১ জানুয়ারি জন্ম এমন নাগরিকদের তথ্য সংগ্রহ করা হবে। এর মধ্যে ২০০১ ও ২০০২ সালের জানুয়ারিতে যাদের জন্ম, তাদের নাম ২০২০ সালে প্রকাশিত ভোটার তালিকায় অন্তর্ভূক্ত করা হবে। বাকিদের শুধু তথ্য সংগ্রহ করে রাখা হবে। পরবর্তীতে বয়স ১৮ পূর্ণ হলে তাদের নাম ভোটার তালিকায় যুক্ত করা হবে।

আসাদুজ্জামান জানান,  এর আগে ভোটার হওয়ার জন্য যারা ফরম পূরণ করেছেন, ছবি তুলেছেন কিন্তু জাতীয় পরিচয়পত্র পাননি- তাদের আর নতুন করে ভােটার হওয়ার প্রয়ােজন নেই। তথ্যসংগ্রহকারীরা বাড়ি বাড়ি গিয়ে নতুন ও বাদপড়া ভােটারদের তথ্য সগ্রহ করবেন। এ সময় তথ্যসংগ্রহকারীকে মৃত ভােটারদের তথ্য দিতে হবে। যাদের জন্ম ১ জানুয়ারি ২০০১ বা তার পূর্বে অথচ গত ভােটার তালিকা হালনাগাদ কার্যক্রমে বাদ পড়েছেন তাদের ভোটার হিসেবে নিবন্ধন করা হবে। নতুন ভােটার ও বাদ পড়া ভােটাদের তথ্য সংগ্রহ করা হবে এ সময় ভােটার তালিকা হতে নাম কর্তনের জন্য মৃত ভােটারদের তথ্য সংগ্রহ করা হবে যোগ করেন তিনি।

এইচএস/এসএমএম

Space for Advertisement