• ঢাকা
  • বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: জুন ১২, ২০১৯, ০৭:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১২, ২০১৯, ০৭:৫৯ পিএম

সংসদ সদস্য বেলালের বিরুদ্ধে মামলার নির্দেশ ইসির

জাগরণ প্রতিবেদক
সংসদ সদস্য বেলালের বিরুদ্ধে মামলার নির্দেশ ইসির
নেত্রকোনা-৫ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল

প্রথম ধাপের উপজেলা ভোটে প্রভাব বিস্তার ও আচরণবিধি লঙ্ঘনের অভিযোগের প্রমাণ পাওয়ায় নেত্রকোনা-৫ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলালের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার (১২ জুন) উপজেলা ভোটের রিটার্নিং অফিসারকে এ বিষয়ে ব্যবস্থা নিতে নির্দেশনা পাঠানো হয়েছে।

জানতে চাইলে সদ্য যোগ দেয়া ইসি সচিব মো. আলমগীর সাংবাদিকদের বলেন, এটা নির্বাচন কমিশনের সিদ্ধান্ত। সামনে ভোটও রয়েছে। আমি আসার আগেই কমিশনের সিদ্ধান্ত হয়েছে শুনেছি। এখন পুরো প্রক্রিয়া শেষে কমিশনের নির্দেশনা মতো ইসি সচিবালয় থেকে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

ইসি কর্মকর্তারা জানান, ভোট স্থগিতের বিষয়ে ইসির একজন যুগ্মসচিবের নেতৃত্বে তদন্ত কমিটি গঠন করা হয়। ওয়ারেসাত হোসেনের বিরুদ্ধে ক্ষমতাসীন দলের প্রার্থীর পক্ষে প্রভাব বিস্তার ও এলাকায় অবস্থান করে আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগ উঠে। তদন্তে প্রাথমিকভাবে নেত্রকোনা-৫ আসনের সংসদ সদস্যের আচরণবিধি লঙ্ঘন প্রমাণিত হয়েছে। সেজন্য মামলা করার জন্য রিটার্নিং অফিসারকে নির্দেশনা দেয়া হয় বলে জানান নির্বাচন পরিচালনা শাখার এক কর্মকর্তা।

গত ১০ মার্চ নেত্রকোনার পূর্বধলা উপজেলায় প্রথম ধাপের ভোটের কথা ছিল। এ সংসদ সদস্যকে আচরণবিধি লঙ্ঘনের কারণে ভোটের সময় ‘এলাকা ছাড়া’র নোটিশ দিয়েছিল। শেষ মুহূর্তে ভোটও বন্ধ করে দেয়া হয়। ভোট সামনে রেখে প্রভাব খাটানোর অভিযোগ উঠায় ভোট স্থগিত করার পর ইসি তদন্তে নামে। প্রতিবেদন হাতে পাওয়া পর  মামলার এই নির্দেশনা আসে। স্থগিত এ উপজেলায় ভোট আগামী ১৮ জুন (মঙ্গলবার) ভোট হওয়ার কথা রয়েছে।

এইচএস/এসএমএম

Space for Advertisement