• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৩, ২০১৯, ০৪:১৮ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৩, ২০১৯, ০৪:৪২ পিএম

বগুড়া-৬ আসনের উপ-নির্বাচন সোমবার

বগুড়া-৬ আসনের উপ-নির্বাচন সোমবার

বগুড়া-৬ আসনের উপ-নির্বাচন আগামীকাল (২৪ জুন) সোমবার। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ইভিএমে ভোট গহণ হবে। নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, বাংলাদেশ কংগ্রেস, মুসলিম লীগ ছাড়াও দুজন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে মোট ১৪১টি কেন্দ্রের সব ক’টিতেই ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হবে। ইতোমধ্যেই কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের ইভিএমে ভোট প্রদানের প্রশিক্ষণ দেয়া হয়েছে।

বগুড়া পৌরসভার ২১টি ওয়ার্ড এবং সদর উপজেলার ১১টি ইউনিয়ন নিয়ে বগুড়া-৬ (সদর) আসনটি গঠিত। এ আসনে মোট ভোটার ৩ লাখ ৮৭ হাজার ৪৫৮ জন। এর মধ্যে পুরুষ এক লাখ ৯১ হাজার ৬৬৮ জন ও মহিলা এক লাখ ৯৫ হাজার ৭৯০ জন। মোট ১৪১টি কেন্দ্রের ৯৬৫টি বুথে এবার ভোটগ্রহণ করা হবে।

নির্বাচনে মোট ১৪১টি কেন্দ্রের মধ্যে ১৩০টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ ও ১১টি কেন্দ্র সাধারণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষায় ভোটকেন্দ্রগুলোতে মোতায়েন থাকবেন পুলিশ, আনসার, র‌্যাবসহ প্রায় ৩ হাজার আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্য। 

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এস এম টি জামান নিকেতা (নৌকা), বিএনপির প্রার্থী জেলা বিএনপির আহ্বায়ক সাবেক এমপি গোলাম মো. সিরাজ (ধানের শীষ), জাতীয় পার্টির (জাপা) প্রার্থী জেলা জাপার সাধারণ সম্পাদক নূরুল ইসলাম ওমর (লাঙ্গল), বাংলাদেশ কংগ্রেসের মনসুর রহমান (ডাব), বাংলাদেশ মুসলিম লীগের রফিকুল ইসলাম (হারিকেন), স্বতন্ত্র জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ কবির আহম্মেদ মিঠু (ট্রাক) ও মো. মিনহাজ (আপেল)।

উল্লেখ্য, একাদশ সংসদ নির্বাচনে আসনটিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচিত হন। তিনি শপথ গ্রহণ না করায় আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

এইচএস/বিএস