• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৩, ২০১৯, ০৫:৪২ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩, ২০১৯, ০৬:৩৯ পিএম

নারী নির্যাতন মামলায়

সঙ্গীতশিল্পী সালমার স্বামী কারাগারে

সঙ্গীতশিল্পী সালমার স্বামী কারাগারে

আগের স্ত্রীর দায়ের করা মামলায় সঙ্গীতশিল্পী মৌসুমী আক্তার সালমার স্বামী সানাউল্লাহ নূরী সাগর এখন কারাগারে। আজ বুধবার (৩ জুলাই) কক্সবাজারের নারী নির্যাতন ট্রাইব্যুনাল আদালতে হাজির হয়ে তার বিরুদ্ধে দায়ের করা মামলায় জামিন আবেদন করেন। তাতে আদালত জামিন নামঞ্জুর করে আসামীকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট তাপস রক্ষিত এ তথ্য নিশ্চিত করেন।
 
আদালত সূত্রে জানা যায়, গত বছরের নভেম্বরে এই আদালতে সানাউল্লাহ নূরী সাগরের বিরুদ্ধে একটি মামলা করেন সাগরের প্রথম স্ত্রী তাসনিয়া মুনিয়াত ওরফে পুষ্মীর মা দিলারা খানম। যার নম্বর-২৫৪, ধারা-নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ এর ১১(গ)/৩০। যদিও মামলায় উচ্চ আদালত থেকে তিনি তখন আগাম জামিন নিয়েছিলেন। সেই জামিনের মেয়াদ শেষ হওয়ায় বুধবার (৩ জুলাই) নিম্ন আদালতে হাজির হয়েছিলেন সানাউল্লাহ নূরী সাগর ও তার বাবা-মা। এসময় তার আইনজীবী আহমদ কবির জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বাদীর পক্ষে কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট তাপস রক্ষিত ও মোহাম্মদ আজম মামলায় লড়েন। এ প্রসঙ্গে তাপস রক্ষিত জানান, ‘মামলার প্রধান আসামি সানাউল্লাহ নূরী সাগরকে জামিন নামঞ্জুর করলেও তার বাবা-মাকে জামিন দেয়া হয়েছে।

এদিকে গুঞ্জন ছড়ায় সঙ্গীতশিল্পী সালমা তার স্বামীকে একনজর দেখতে আদালত হাজতে যান। তাতেই সালমাকে দেখতে ভিড় জমায় উৎসুক জনতা। জানা যায়, সেজন্য ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করা হয় আদালতপাড়ায়। পরে সালমার স্বামী সাগরকে আদালত থেকে বিকেল ৪টায় কারাগারে নিয়ে যাওয়া হয়।

এসজে