• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০১৯, ০১:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৯, ২০১৯, ০১:৪৯ পিএম

এরশাদ ছিলেন শেখ হাসিনার গৃহপালিত নেতা : মির্জা ফখরুল

এরশাদ ছিলেন শেখ হাসিনার গৃহপালিত নেতা : মির্জা ফখরুল
নেতা-কর্মীদের সাথে নিয়ে রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মির্জা ফখরুল -ছবি : জাগরণ

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ বরাবরই আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার গৃহপালিত নেতা ছিলেন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, শেখ হাসিনা এরশাদকে সাথে নিয়েই এদেশের গণতন্ত্রকে হত্যা করেছেন এবং তাদের (এরশাদ ও জাপা নেতাদের) গৃহপালিত ‘বিরোধীদল’ বানিয়েছেন।

সোমবার (৯ সেপ্টেম্বর) রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপি প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে গণমাধ্যমের সাথে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি বিএনপির মহাসচিব এসব মন্তব্য করেন।

জাতীয়তাবাদী মহিলা দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির নেতা-কর্মীদের নিয়ে রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মির্জা ফখরুল। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সিনিয়র সহ-সভাপতি নূর জাহান ইয়াসমিন, সহ-সভাপতি জেবা খান, যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, মহানগর উত্তরের সহসভাপতি মেহেরুন্নেসা হক, সাধারণ সম্পাদক আমেনা খাতুন, যুগ্ম-সম্পাদক রাবেয়া আলম, মহানগর দক্ষিণের সভাপতি রাজিয়া আলিম, সাধারণ সম্পাদক শামসুন্নাহার ভূঁইয়া, যুগ্ম-সম্পাদক রোকেয়া চৌধুরী বেবী প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, এরশাদ বরাবরই আওয়ামী লীগের শেখ হাসিনার গৃহপালিত নেতা ছিলেন। আর তার মৃত্যুর পর উনার স্ত্রী রওশন এরশাদ এই দায়িত্ব নিয়েছেন। তিনি বলেন, সংসদে প্রায়ই তিনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) মিথ্যা কথা বলেন। যে কথাগুলোর কোনও ভিত্তি নেই এবং ইতিহাস স্বাক্ষ্য দেয় না বরং সত্য হচ্ছে এটাই একজন নির্বাচিত রাষ্ট্রপতিকে সরিয়ে দিয়ে এরশাদ যখন রাষ্ট্রক্ষমতা দখল করেন, তখন তিনি (শেখ হাসিনা) ভারত সীমান্তে বলেছিলেন, ‘আই অ্যাম নট আনহ্যাপি’। অর্থাৎ তিনি অখুশী নন। আর এরশাদ যখন জবর-দখল করে ক্ষমতা দখল করে তখন তার (শেখ হাসিনা) কাজ দেখেই আমরা বুঝেছি, এরশাদকে সঙ্গে নিয়ে তিনি গণতন্ত্রকে ধ্বংস করেছেন এবং মানুষের অধিকার কেড়ে নিয়েছেন।

ফখরুল বলেন, বরাবরই তিনি (শেখ হাসিনা) এরশাদকে সঙ্গে নিয়ে অ্যালায়েন্স করেছেন। তাদের সঙ্গে নিয়ে গণতন্ত্রকে হত্যা করে তাদের বিরোধীদলে বসিয়েছেন। যেটাকে আমরা সবসময় বলি, এরশাদ হচ্ছে শেখ হাসিনার গৃহপালিত বিরোধীদলীয় নেতা।

দেশে গণতন্ত্র নেই মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, যিনি (খালেদা জিয়া) গণতন্ত্রের জন্য লড়াই ও সংগ্রাম করছেন, তাকে আজ সরকার রাজনৈতিক উদ্দেশে কারাগারে বন্দি করে রেখেছে। তিনি খুবই অসুস্থ। তার কোনও চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে না।

বিএনপি মহাসচিব বলেন, আজ আমরা এখানে খালেদা জিয়াকে মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধার করার শপথ নিয়েছি। আশা করি, আন্দোলন-সংগ্রামের মধ্যে দিয়েই বেগম জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করবো।

টিএস/এসএমএম

আরও পড়ুন