• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০১৯, ১০:২০ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৩, ২০১৯, ১০:২৪ এএম

ঘোষিত তফসিলেই রংপুর-৩ আসনে ভোট : ইসি সচিব

ঘোষিত তফসিলেই রংপুর-৩ আসনে ভোট : ইসি সচিব
ইসি সচিব মো. আলমগীর -ফাইল ছবি

ইসি সচিব মো. আলমগীর জানিয়েছেন, রংপুর-৩ আসনের ভোট পেছানো হবে না। নির্ধারিত সময়ে ভোট হলে নির্বাচনি এলাকার সবার জন্য সুবিধা হবে। ভোট পেছাতে গেলে সবার কাজে অসুবিধা হবে; সম্পৃক্ত সবারও সুবিধার চেয়ে অসুবিধাই বাড়বে। এছাড়া আমাদের ১০ অক্টোবরের মধ্যে উপনির্বাচন শেষ করতে হবে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, পূজা উদযাপন পরিষদের আবেদন কমিশন পর্যালোচনা করেছে। সব বিবেচনা করে কমিশন ভোটের তারিখ না পেছানোর বিষয়ে একমত হয়েছে; ঘোষিত তফসিলে ভোট হবে।

শারদীয় দুর্গোৎসবের সপ্তমী পূজার দিন রংপুর-৩ উপনির্বাচনের তারিখ নির্ধারণ হওয়ায় তা পেছানোর দাবি জানিয়েছে বাংলাদেশ পূজা উদাযাপন পরিষদ। সবকিছু বিবেচনা করে ঘোষিত তফসিল অনুযায়ী ৫ অক্টোবরই ভোটের তারিখ বহাল রেখেছে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার পরিষদের সভাপতির নেতৃত্বে একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশন সচিবের সঙ্গে স্মারকলিপিও দেন। ৫ অক্টোবরের ভোটের তারিখ পরিবর্তন করে ৯ অথবা ১০ অক্টোবর করার দাবি জানিয়েছিল পরিষদ।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়ন দাখিলের শেষ তারিখ ৯ সেপ্টেম্বর। যাচাই-বাছাই ১১ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ১৬ সেপ্টেম্বর। ৫ অক্টোবর ভোট হবে। রংপুর সদর উপজেলা এবং রংপুর সিটি করপোরেশনের ১-৮ নম্বর ওয়ার্ড ছাড়া বাকি এলাকা নিয়ে গঠিত রংপুর-৩ আসনে ভোটার সংখ্যা ৪ লাখ ৪১ হাজার ৬৭৩ জন। এই আসনে সম্ভাব্য ভোটকেন্দ্র ১৩০টি, ভোটকক্ষ ৯১০টি।

এইচএস/একেএস

আরও পড়ুন