• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: অক্টোবর ৩, ২০১৯, ০৬:১৩ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩, ২০১৯, ০৬:১৩ পিএম

স্থানীয় নির্বাচনে শিক্ষিতদের অংশগ্রহণ বাড়ানোর তাগিদ

স্থানীয় নির্বাচনে শিক্ষিতদের অংশগ্রহণ বাড়ানোর তাগিদ
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম-ফাইল ছবি

স্থানীয় সরকার নির্বাচনের সকল পর্যায়ে শিক্ষিত ও ভালো লোকদের অংশগ্রহণ বাড়ানো তাগিদ দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম। তিনি বলেন, ভালো মানুষের নেতৃত্ব তৈরি হলে দেশের ইতিবাচক পরিবর্তনের জন্য তারা ভূমিকা রাখতে পারবেন।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটে(এনআইএলজি) উপজেলা পরিষদের পরিকল্পনা ও সেবা প্রদান সম্পর্কিত প্রশিক্ষক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্থানীয় সরকার বিভাগের উদ্যোগে জাপান আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা (জাইকা) সহায়তাপুষ্ট উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের অর্থায়নে দেশের নব-নির্বাচিত উপজেলাসমূহের উপজেলা চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান, মহিলা ভাইস-চেয়ারম্যান এবং উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের উপজেলা পরিষদের পরিকল্পনা ও সেবা প্রদান সম্পর্কিত মৌলিক প্রশিক্ষণ প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে। এই মৌলিক প্রশিক্ষণ প্রদানের জন্য বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড), পল্লী উন্নয়ন একাডেমি, বগুড়া (আরডিএ) এবং এনআইএলজির ৪৪ জন কর্মকর্তা-প্রশিক্ষক হিসাবে দায়িত্ব পালন করবেন। তাদের প্রশিক্ষণ প্রদানের জন্য ৪ দিনের এই প্রশিক্ষক প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব আমিনুল ইসলাম খান, এনআইএলজির মহাপরিচালক তপন কুমার কর্মকার, প্রকল্প পরিচালক মহসিন, জাইকার বাংলাদেশ অফিসের সিনিয়র প্রতিনিধি কোজি মিতুমরিসহ আরও অনেকে। 

টিএইচ/এসএমএম