• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৩, ২০১৯, ০৫:২৩ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৩, ২০১৯, ০৫:২৪ পিএম

৮ উপজেলা ও ১২৩ ইউপিতে ভোট কাল

৮ উপজেলা ও ১২৩ ইউপিতে ভোট কাল

৮ উপজেলায় সাধারণ নির্বাচন, ১৪টি ইউনিয়ন পরিষদে সাধারণ ও ১০৯ ইউপির উপ-নির্বাচনের ভোট আগামীকাল (১৪ অক্টোবর) সোমবার। সকাল ৯টায় শুরু হয়ে ভোটগ্রহণ চলবে টানা বিকাল ৫টা পর্যন্ত। ভোটগ্রহণ উপলক্ষে ইতোমধ্যে নির্বাচনি এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের। ঝুঁকিপূর্ণ এলাকায় অতিরিক্ত বিজিবিও মোতায়েন করা হয়েছে। এছাড়া নির্বাচনি এলাকাগুলোতে এরই মধ্যে যানবাহন চলাচলে আরোপ করা হয়েছে বিধি-নিষেধ।  

বিধি-নিষেধের আওতায় থাকা যানবাহনের মধ্যে রয়েছে বেবিট্যাক্সি/ অটোরিকশা/ ইজিবাইক, ট্যাক্সিক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক ও টেম্পো। তবে কিছু ক্ষেত্রে এর ব্যতিক্রম থাকবে। নির্বাচনি এলাকার রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী/তাদের নির্বাচনি এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষকদের জন্য এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

এছাড়া ইসির পরিচয়পত্র থাকা সাংবাদিক, নির্বাচনি কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের পরিদর্শক এবং জরুরি কাজে নিয়োজিত অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লেখিত নৌযান চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা থাকবে না।

নির্বাচন হওয়া আটটি উপজেলার মধ্যে শেরপুর সদর, বরিশালের মেহেন্দিগঞ্জ, ঝিনাইদহের কোটচাদপুর ও চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় ভোট হবে ব্যালটে। এছাড়া নেত্রকোনার আটপাড়া, চাঁপায়নবাবগঞ্জের সদর, ঝিনাইদহ মহেশপুর ও নোয়াখালীর সাতকানিয়ায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এইচএস/টিএফ

আরও পড়ুন