• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০১৯, ০৭:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৩, ২০১৯, ০৭:৪৭ পিএম

মির্জা ফখরুলের বিবৃতি

‘ভোটারবিহীন সরকারের কবল থেকে জনগণ মুক্তির প্রহর গুনছে’

‘ভোটারবিহীন সরকারের কবল থেকে জনগণ মুক্তির প্রহর গুনছে’
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর-ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে অগণতান্ত্রিক পন্থায় জোর করে রাষ্ট্রক্ষমতা দখলের মাধ্যমে দেশ শাসনের ফলে বর্তমান ভোটারবিহীন সরকারের কবল থেকে জনগণ মুক্তির প্রহর গুনছে।

বুধবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিরোধী দলীয় নেতা-কর্মীদের ধারাবাহিকভাবে নির্বিচারে গ্রেফতার করা হচ্ছে। অপহরণ, গুপ্তহত্যা, বিচার বহির্ভূত হত্যা ও নির্দয়ভাবে গুম অব্যাহত রয়েছে।

তিনি বলেন, মঙ্গলবার (২৩ অক্টোবর) রাঙ্গামাটি জেলা বিএনপির সদস্য ও রাজস্থলী উপজেলা বিএনপির সহ-সভাপতি দীপময় তালুকদারকে অপহরণের পর বুধবার তার মরদেহ উদ্ধার বর্তমান সরকারের আমলে গুপ্তহত্যার আরও একটি নির্মম সাক্ষী। কুষ্টিয়া জেলা যুবদলের সভাপতি আল আমিন কানাই-কে মঙ্গলবার (২২ অক্টোবর) আইন-শৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেলেও তাকে আটকের খবর অস্বীকার করা বর্তমান নিষ্ঠুর শাসনের আরেকটি উদ্বেগজনক ভয়াবহ চিত্র।

বিএনপি মহাসচিব বলেন, এই ধরনের অমানবিক গুম, খুনকে সরকার নিত্যদিনের ঘটনায় পরিণত করেছে। বর্তমানে সারাদেশে ভয়ের যে সংস্কৃতি প্রতিষ্ঠা করা হয়েছে তা থেকে উত্তরণে দলমত নির্বিশেষে সকল মানুষের ঐক্যবদ্ধ আন্দোলনের কোনও বিকল্প নেই। ৩০ ডিসেম্বরের আগের রাতে ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতাসীন গোষ্ঠী জনগণকে ভীত-সন্ত্রস্ত রেখে তাদের নিষ্ঠুর শাসন বলবৎ রাখতেই আইন-শৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিরোধী নেতা-কর্মীদের অপহরণের মাধ্যমে হত্যা ও গুমের মাধ্যমে ভয়ঙ্কর কর্মকাণ্ড চলমান রেখেছে।

মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকারকে স্মরণ করিয়ে দিতে চাই, যুগে যুগে নিষ্ঠুর স্বৈরাচারদের ভাগ্যের ভয়াবহ পরিণতি। আমি অবিলম্বে দীপময় তালুকদারের হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। আইন-শৃঙ্খলা বাহিনী কর্তৃক আটক কুষ্টিয়া জেলা যুবদলের সভাপতি আল আমিন কানাইকে সুস্থ অবস্থায় জনসমক্ষে হাজির করে তার পরিবারের নিকট ফিরিয়ে দেয়ারও জোর দাবি জানাচ্ছি।

টিএস/এসএমএম

আরও পড়ুন