• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০১৯, ০৯:৪২ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২৭, ২০১৯, ০৯:৫১ এএম

মনোনয়ন পেয়ে নির্বাচিত হলে আনিসুল হকের মডেল অনুসরণ করতে চান তাপস

মনোনয়ন পেয়ে নির্বাচিত হলে আনিসুল হকের মডেল অনুসরণ করতে চান তাপস
শেখ ফজলে নূর তাপস

মনোনয়ন ফরম কিনতে এসে শেষ পর্যন্ত কেঁদেই ফেললেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। হয়তো বুঝতে পেরেছেন আর নমিনেশন আর মিলছে না। মশা নিয়ন্ত্রণে চরম ব্যর্থতার দায় রইলেও এখনও আশা করছেন নেত্রী তাকে মনোনয়ন দেবেন। তবে ঢাকা দক্ষিণের আলোচনার কেন্দ্রে শেখ ফজলুল হক মনির ছোট ছেলে শেখ ফজলে নূর তাপস। সম্প্রতি তিনি মেয়র পদে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন তিনি। পরে তিনি একাধিক গণমাধ্যমকে বলেছেন, দলীয় মনোনয়নে নির্বাচিত হলে প্রয়াত মেয়র আনিসুল হকের সফলতার মডেল অনুসরন করবেন তিনি।

চলতি বছর ডেঙ্গুর প্রকোপে ভয়াবহ বিপদের মধ্যে পড়েছিল ঢাকাবাসী।

সিটি করপোরেশনের অন্যতম প্রধান কাজ মশা নিধন হলেও তা করেনি তারা। উল্টো অকার্যকর ওষুধ নিয়ে বিতর্কিত হয়। যা শেষ পর্যন্ত গড়ায় সর্বোচ্চ আদালতে। একাধিকবার এ নিয়ে অসন্তোষ প্রকাশ করে এবং শেষ পর্যন্ত বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন হাইকোর্ট।   

মশা নিয়ন্ত্রণে চরম ব্যর্থতার দায় নিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বর্তমান মেয়র সাইদ খোকন এবারও আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) আওয়ামী লীগের মনোনয়নপত্র কেনেন তিনি। জানান, রাজনৈতিক জীবনের কঠিন সময় পার করছেন এখন।

তবে পরিবর্তনের প্রতিশ্রুতি নিয়ে আলোচনার কেন্দ্রে ঢাকা-১০ এর সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। মেয়র পদে আওয়ামী লীগের এই মনোনয়নপ্রত্যাশী জানান, উত্তরের প্রয়াত মেয়র আনিসুল হকের সফলতার মডেল অনুসরণ করবেন তিনি।

শেখ মনির ছোট ছেলে তাপস পুরান ঢাকার ঐতিহ্যের সাথে মিল রেখে উন্নয়ন এবং নাগরিক সুবিধা নিশ্চিত করার জন্য স্বল্প ও দীর্ঘ মেয়াদি পরিকল্পনা নেবেন বলে জানিয়েছেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়েছেন হাজি সেলিমসহ আরও ৮ জন।

এসএমএম

আরও পড়ুন