• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০১৯, ১২:১৯ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২৯, ২০১৯, ০১:৪৫ পিএম

ঢাকার দুই সিটি নির্বাচন

দক্ষিণে আ.লীগের মনোনয়ন পেলেন তাপস, উত্তরে আতিক

দক্ষিণে আ.লীগের মনোনয়ন পেলেন তাপস, উত্তরে আতিক
শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলাম (ডানে)

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের চূড়ান্ত মনোনয়ন ঘোষণা করা হয়েছে। উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন বর্তমান মেয়র আতিকুল ইসলাম। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) মনোনয়ন পেয়েছেন শেখ ফজলে নূর তাপস।

রোববার ( ২৯ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে এই ঘোষণা দেন ওবায়দুল কাদের। এসময় তিনি ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৫৪ জন কাউন্সিলর প্রার্থী এবং ঢাকা দক্ষিণ সিটি  করপোরেশনের ৭৫ জন কাউন্সিলর প্রার্থীর নাম ঘোষণা করেন। মহিলা কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ঢাকা উত্তরে ১৮ জন এবং দক্ষিণে ২৫ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

ডিএসসিসি মেয়র সাঈদ খোকন বাদ যাওয়ার কারণ প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, যারা গ্রহণযোগ্য এবং জনপ্রিয় সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ থেকে তাদের মনোনয়ন দেয়া হয়েছে।

শনিবার (২৮ ডিসেম্বর) রাত সাড়ে ৭টা নাগাদ ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের মেয়র প্রার্থী চূড়ান্ত করতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে বৈঠক বসে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড। সেখানেই এই সিদ্ধান্ত নেয়া হয়।আজ আনুষ্ঠানিকভাবে সেই ঘোষণা এলো।

এদিকে মেয়র পদে নিজেদের দলীয় প্রার্থী শনিবার সন্ধ্যায়ই চূড়ান্ত করেছে বিএনপি।সেই অনুযায়ী উত্তরে আওয়ামী লীগ প্রার্থী আতিকুল ইসলামের বিরুদ্ধে ভোটযুদ্ধে লড়বেন বিএনপি মনোনীত প্রার্থী তাবিথ আউয়াল এবং দক্ষিণে আওয়ামী লীগের ফজলে নূর তাপসের মূল প্রতিদ্বন্দ্বী হিসেবে লড়বেন বিএনপি প্রার্থী ইশরাক হোসেন।

এএইচএস/ এফসি