• ঢাকা
  • শনিবার, ০৫ ডিসেম্বর, ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০১৯, ০৭:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৩১, ২০১৯, ০৭:৫৯ পিএম

তাপসের সততা দেখেছেন অ্যাটর্নি জেনারেল

জাগরণ প্রতিবেদক
তাপসের সততা দেখেছেন অ্যাটর্নি জেনারেল
অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম- ফাইল ছবি

আইনজীবীদের মধ্য থেকে শেখ ফজলে নূর তাপসকে মেয়র পদে নির্বাচনের জন্য মনোনয়ন দেয়াটা অত্যন্ত ভালো কাজ হয়েছে বলে মনে করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এর কারণ দেখিয়ে তিনি বলেন, ফজলে নূর তাপসের পেশাজীবনে আমরা তার স্বচ্ছতা, সততা, দক্ষতা ও একাগ্রতা দেখেছি। শেখ ফজলে নূর তাপসের মেয়র প্রার্থী হওয়ার বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে এসব মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) সুপ্রিম কোর্ট অঙ্গনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে এ নিয়ে কথা বলেন তিনি।

এ সময় আইনজীবীদের মধ্য থেকে শেখ ফজলে নূর তাপস ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী হওয়ায় তাকে সব ধরনের সহযোগিতার আশ্বাসও দিয়েছেন আইনজীবীদের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের চেয়ারম্যান (ক্ষমতা বলে) মাহবুবে আলম। 

জ্যেষ্ঠ আইনজীবী মাহবুবে আলম বলেন, নগর পিতা হিসেবে এমন ব্যক্তিকে মনোনয়ন দিতে হবে যার সততা, দক্ষতা ও স্বচ্ছতা প্রশ্নাতীত এবং যে কি-না সবার কাছে গ্রহণযোগ্য। এসব বিষয় বিবেচনা করেই তাকে মনোনয়ন দেয়া হয়েছে।

ফজলে নূর তাপস মেয়র প্রার্থী হওয়ায় আশাবাদ ব্যক্ত করে মাহবুবে আলম বলেন, আমি সম্পূর্ণ আশাবাদী। সবচেয়ে বড় কথা হলো, যেহেতু তিনি আইনজীবী এবং আমাদের পরিবারেরই লোক তাই ভালো-মন্দের ব্যাপারে আমরাও তাকে পরামর্শ দিয়ে সাহায্য করতে পারবো।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির ছেলে শেখ ফজলে নূর তাপস। আজ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী হিসেবে তিনি মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন আগামী ৩০ জানুয়ারি। আজ দুই সিটির নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ২ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি।

এমএ/টিএফ
 

আরও পড়ুন