• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২০, ০২:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৬, ২০২০, ০২:৫৯ পিএম

ধানের শীষের গণজোয়ার দেখে সরকার কূটকৌশল করছে : ইশরাক

ধানের শীষের গণজোয়ার দেখে সরকার কূটকৌশল করছে : ইশরাক
নির্বাচনি প্রচারণার সময় গণমাধ্যমে কথা বলেছেন ইশরাক হোসেন -ছবি : কাশেম হারুণ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন বলেছেন, ওয়ান ইলেভেনের মামলা সচল করে নির্বাচন থেকে পিছু হটাতে পারবে না সরকার।

তিনি বলেন, ২০০৮ সালে ওয়ান-ইলেভেন সরকারের সময় তখন আমি ছাত্র। আমার বয়স জাস্ট সাড়ে ১৮ হবে, মাত্র প্রাপ্তবয়স্ক। তখন আমি ফাস্ট ইয়ারে পড়ি, তখন আমার সম্পদের হিসাব চেয়ে নোটিশ দেয়। সেই নোটিশ, আমি আদৌ কোনো সময় পাইনি। তো সেই নোটিশের জবাবও আমি দেইনি।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর যাত্রাবাড়ির শহীদ ফারুক সরনিতে নির্বাচনি প্রচার চালানোর সময় তিনি এসব কথা বলেন।

ইশরাক বলেন, ২০১০ সালে গিয়ে বিএনপি তখন তুমুল সরকারবিরোধী আন্দোলন গড়ে তোলে। আমার বাবা (সাদেক হোসেন খোকা) তখন ঢাকা মহানগর বিএনপির সভাপতি ছিলেন। তখন উনাকে চাপে ফেলার জন্য নোটিশের জবাব না দেয়ার একটা মামলা হয়। এর কিছুদিন পরে আমি তখনও দেশে আসিনি। তারপরে কী হয়েছে জানি না। 

তিনি বলেন, ২০১৮ সালে যখন আমি জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করার জন্য দেশে আসলাম, মনোনয়ন জমা দিলাম এবং ইসিতেও জমা দিলাম, তখন তড়িঘড়ি করে চার্জশিট তৈরি করল দুদক থেকে। তারপর থেকে হিয়ারিং চলছে। এখন আজকে যেটা হয়েছে আমি চ্যালেঞ্জ করে আসছি এ মামলাটি। এ মামলা চলতে পারে না।

ইশরাক বলেন, নির্বাচনি প্রচারণায় এটার প্রভাব পড়বে না। এতে কিছুই যায় আসে না। এগুলো মানুষ বোঝে। মানুষ বুঝেছে যে গণজোয়ার সৃষ্টি হয়েছে তাতে সরকার ভীত। হারের ভয়ে যত রকমের কূটকৌশল প্রয়োগ করছে। আমি এগুলোর তোয়াক্কা করি না। এগুলো জেনেই আমি রাজনীতিতে এসেছি। আমি বিচলিত হচ্ছি না।

টিএস/একেএস
 

আরও পড়ুন