• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২০, ০৪:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৬, ২০২০, ০৪:৩৩ পিএম

হেল্পলাইনের প্রতিশ্রুতি তাপসের, ২৪ ঘণ্টাই নাগরিক সেবা

জাগরণ প্রতিবেদক
হেল্পলাইনের প্রতিশ্রুতি তাপসের, ২৪ ঘণ্টাই নাগরিক সেবা
পথসভায় বক্তব্য রাখছেন ফজলে নূর তাপস -ছবি : জাগরণ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব পেলে নগরবাসীর জন্য ২৪ ঘণ্টার হেল্পলাইন খুলে সমস্যার তাৎক্ষণিক সমাধান দেবেন শেখ ফজলে নূর তাপস। হেল্প লাইনে সমাধান না হলে সরাসরি তাকে অভিযোগ জানানোর সুযোগও থাকবে বলেও প্রতিশ্রুতি দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত এই মেয়র প্রার্থী।

দায়িত্ব পেলে প্রথম ৯০ দিনে অগ্রাধিকার দিয়ে সমন্বিত কার্যক্রমের মাধ্যমে ক্রাশ প্রোগ্রামের আওতায় ব্যাপকভাবে কাজ শুরু করে মৌলিক নাগরিক সুবিধাগুলো নগরবাসীর দোরগোড়ায় পৌঁছে দেয়ার কথাও জানান তিনি।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) রাজধানীর আজিমপুর-নিউমার্কেট এলাকায় প্রচারণা শুরুর আগে এক পথসভায় বক্তব্য রাখতে গিয়ে ফজলে নূর তাপস এসব প্রতিশ্রুতির কথা জনান।

শেখ তাপস বলেন, আমি নির্বাচিত হলে মেয়র হিসেবে নয় একজন সেবক হিসেবে ঢাকাবাসীর জন্য কাজ করে যাব। সেখানে একজন সেবক হিসেবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ২৪ ঘণ্টা ঢাকাবাসীর সেবা করবে। ঢাকাবাসী আমাকে তাদের কাছে ২৪ ঘণ্টাই পাবে।

এ সময় তিনি বলেন, ঢাকা নগরীকে আমরা পরিষ্কার-পরিচ্ছন্ন থেকে শুরু করে বাসযোগ্য সুন্দর নগরী হিসেবে গড়ে তুলবো। রাস্তায় আবর্জনা মুক্ত অবস্থায় থাকবে না। মশক নিধন, সবুজায়ন এসব আমরা দৈনন্দিন ভিত্তিতে করবো। ২৪ ঘণ্টা সিটি করপোরেশন এই কাজে নিয়োজিত থাকবে। আমাদের প্রাণের ঐতিহ্যের ঢাকা থাকবে একটি গর্বের জায়গায়।

পুরাতন ঢাকার সমস্যা নিয়ে আগে কেউ কোনো পরিকল্পনা নেয়নি উল্লেখ করে এই বিষয়ে বিস্তর পরিকল্পনা আছে বলে জানান শেখ ফজলে নূর তাপস।

তিনি বলেন, আমাদের প্রথম পরিকল্পনাই হয়েছে ঐতিহ্যবাহী ঢাকাকে নিয়ে। জলাবদ্ধতা নিরসন থেকে শুরু করে আমাদের যে মহাপরিকল্পনা তার আওতায় ঐতিহ্যবাহী ঢাকাকে সচল করে তুলবো। নগরবাসী বাসযোগ্য সুন্দর নগরী পাবে।

নৌকার মার্কার উন্নয়নের রূপরেখা ঢাকাবাসী সাদরে গ্রহণ করেছে উল্লেখ করে তিনি বলেন, এর আগে কখনো ঐতিহ্যবাহী ঢাককে নিয়ে কোনো পরিকল্পনা করা হয়নি। আমরাই প্রথম এটা করেছি। আমাদের পরিকল্পনার প্রথমেই রয়েছে ঐতিহ্যকে সংরক্ষন করা এবং ঐতিহ্যের যে স্বকীয়তা অপরুপ রয়েছে, সেটাকে প্রস্ফূটিত করা।

গণসংযোগে তাপসের সঙ্গে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কার্যনিবাহী সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন, আনোয়ার হোসেন, সাহাবুদ্দিন ফরাজি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীরসহ দল ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এএইচএস/একেএস