• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২০, ০৫:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৬, ২০২০, ০৫:৪৯ পিএম

সিটি নির্বাচন ২০২০

দু’টি পথসভা করবে জাতীয় ঐক্যফ্রন্ট

জাগরণ প্রতিবেদক
দু’টি পথসভা করবে জাতীয় ঐক্যফ্রন্ট
জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠকে ড. কামাল হোসেনসহ অন্যান্যরা-ছবি : জাগরণ

আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের কোনও সুষ্ঠু পরিবেশন নেই বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) রাজধানীর মতিঝিলে নিজ চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক শেষে গণমাধ্যমের কাছে একথা বলেন ড. কামাল হোসেন।

ড. কামাল হোসেনের সভাপতিত্বে বৈঠকে ড. আবদুল মঈন খান, মাহমুদুর রহমান মান্না, ডা. জাফরুল্লাহ চৌধুরী, অধ্যাপক নূরুল আমিন বেপারী, ড. রেজা কিবরিয়া, অধ্যাপক আবু সাইয়িদ চৌধুরী, সুব্রত চৌধুরী, সা কা ম আনিছুর রহমান খান, সানোয়ার হোসেন, জগলুল হায়দার আফ্রিক, শহীদউল্লাহ কায়সার, ডা. জাহেদ উর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

ড. কামাল বলেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে সরকার দলীয় প্রার্থী, মন্ত্রী ও এমপিদের আচরণবিধি ভঙ করা, ঐক্যফ্রন্ট সমর্থিত প্রার্থীদের গণসংযোগে বাধা এবং হামলা প্রমাণ করে নির্বাচনের কোনও সুষ্ঠু পরিবেশ নেই। এ ব্যাপারে নির্বাচন কমিশন কোনও ব্যবস্থা নিচ্ছে না।

জণগণ নির্বাচনের পক্ষে মন্তব্য করে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক বলেন, এদেশের জনগণ নির্বাচনের পক্ষে। কারণ এর মাধ্যমে জনগণ রাষ্ট্রে তার মালিকানা নিশ্চিত করতে পারে। তবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন ছাড়া এই মালিকানা নিশ্চিত হবে না।

ড. কামাল বলেন, সিটি করপোরশেন নির্বাচন উপলক্ষে ঢাকা উত্তর ও দক্ষিণে দুটি করে ঐক্যফ্রন্ট পথসভা করা হবে বলে বৈঠকে সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

১৮ জানুয়ারি (শনিবার) বিকাল ৪টায় জাতীয় প্রেস ক্লাবে দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের সংবাদ সম্মেলন বলেও বৈঠকে সিদ্ধান্ত গৃহীত হয়।

টিএস/এসএমএম

আরও পড়ুন