• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২০, ০৩:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৭, ২০২০, ০৬:২০ পিএম

হারবো না, অবশ্যই বিজয় লাভ করবো : মির্জা ফখরুল

হারবো না, অবশ্যই বিজয় লাভ করবো : মির্জা ফখরুল
বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর -ছবি : জাগরণ

ঢাকা দুই সিটি নির্বাচনে জয়ী হওয়ার জন্যই বিএনপি অংশগ্রহণ করেছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আমরা যদি জনগণকে একত্রিত করতে করতে পারি তাহলে অবশ্যই নির্বাচনে জয়ী হতে পারবো। আমরা হেরে যাবো, এ কথা বলতে রাজি নই। আমরা হারবো না, অবশ্যই বিজয় লাভ করবো।

শুক্রবার (১৭ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত ‘নির্বাচনে আস্থাহীনতা, ইভিএমের ব্যবহার : বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এসব কথা বলেন।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান, হাবিবুর রহমান হাবিব, সাংবাদিক রুহুল আমিন গাজী সহ আরও অনেকে বক্তব্য রাখেন।

মির্জা ফখরুল বলেন, ঢাকা সিটি নির্বাচনে যে মিছিল হচ্ছে সেখানে অনেক বেশি মানুষ অংশগ্রহণ করছে। তাদের যদি আমরা সুসংহত করতে পারি এবং আন্দোলনের দিকে নিয়ে যেতে পারি তাহলে নিশ্চয়ই আমরা সফল। সে কারণেই আমাদের নির্বাচনে অংশগ্রহণ করা। নির্বাচনে জয়ী হবার জন্যই অংশগ্রহণ করছি।

বিএনপি প্রতি মুহূর্তেই আন্দোলনের মধ্যে আছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, আমরা যখন ভোটে যাই, সেটাও আন্দোলনে অংশ। আমরা যখন এখানে আলোচনা করি সেটাও আন্দোলনের অংশ। সবকিছু নিয়ে আমরা একটা গণতান্ত্রিক আন্দোলনের দিকে যাওয়ার চেষ্টা করছি। ভুল ত্রুটি আছে থাকতেই পারে। তাও প্রতি মুহূর্তে আমরা চেষ্টা করে যাচ্ছি সফলতার জন্য।

নির্বাচনের সঙ্কটই সঙ্কট নয়, সঙ্কট সামগ্রিকভাবে সারাদেশের মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকেই একে একে গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো অত্যন্ত সুকৌশলে, সুপরিকল্পিতভাবে, সুচিন্তিতভাবে ধ্বংস করে দিয়েছে। তাদের মূল লক্ষ্য ছিল একদলীয় শাসন ব্যবস্থা প্রবর্তন করা।

টিএস/এসএমএম

আরও পড়ুন