• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২০, ১২:২৭ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৮, ২০২০, ০১:০০ পিএম

নির্ভ‌য়ে ভোটকেন্দ্রে যেতে সহ‌যো‌গিতা করবে বিএনপি : তা‌বিথ

নির্ভ‌য়ে ভোটকেন্দ্রে যেতে সহ‌যো‌গিতা করবে বিএনপি : তা‌বিথ
নেতা-কর্মীদের নিয়ে খিলগাঁও তালতলা এলাকায় গণসংযোগ করেন তাবিথ আউয়াল-ছবি : জাগরণ

গ ণ সং যো গ

.......

৩০ জানুয়ারির সিটি নির্বাচনে ভোটারদের নির্ভ‌য়ে ভোট কে‌ন্দ্রে গি‌য়ে ভেটে প্রদা‌নে সহ‌যো‌গিতা কর‌া হবে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন ঢাকা উত্তর সি‌টি কর‌পোরশ‌ন- ডিএনসিসি বিএন‌পির মেয়র প্রার্থী তা‌বিথ আউয়াল।

শ‌নিবার (১৮ জানুয়ারি) রাজধানীর খিলগাঁও তালতলা এলাকায় গণসং‌যোগকা‌লে তি‌নি এ কথা জানান।

গণসংযোগকালে বিএন‌পির যুগ্ম মহাস‌চিব খায়রুল ক‌বির খোকন, নির্বাহী ক‌মি‌টির সদস্য আবুল হো‌সেন, নিপুন রায় চৌধুরী, আকরামুল হাসা, ম‌হিলা দলের সাধারণ সম্পা‌দিকা সুলতানা আহ‌মেদ, কাউ‌ন্সিলর প্রার্থী হেলাল ক‌বির হেলু, যুবদ‌ল ঢাকা মহানগর উত্ত‌রের সভাপ‌তি এসএম জাহাঙ্গীর হো‌সেনসহ বিএন‌পি ও তার অঙ্গ সহ‌যো‌গী সংগঠ‌নের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

তা‌বিথ আউয়াল বলেন, গণতন্ত্র হরণ করা হ‌য়ে‌ছে। এখন জনগণ ভোট দি‌তে পা‌রে না। এবার বিএন‌পির নেতা-কর্মীরা ভোটার‌দের সাহস দেবে ভোট কে‌ন্দ্রে যে‌তে এবং ভোটা‌ররা যা‌তে সুশঙ্খলভা‌বে ভোট দি‌তে পা‌রেন সে সহ‌যোগিতাও কর‌া হবে।

‌তি‌নি ব‌লেন, নির্বাচন ক‌মিশনারের ওপর আস্থা নেই। তারা লে‌ভেল প্লে‌য়িং ফিল্ড তৈ‌রি কর‌তে ব্যর্থ। তারপ‌রেও আমরা দেখ‌তে চাই নির্বাচন ক‌মিশন কী ক‌রে। সুষ্ঠু নির্বাচন হ‌লে ধা‌নের শী‌ষের বিজয় নি‌শ্চিত।

গণসংযোগকালে তাবিথ আউয়াল গণমাধ্যমকে বলেন, একজন নির্বাচন কমিশনার গতকাল (শুক্রবার) স্পষ্ট করেই বলেছেন ‘কেন্দ্র দখল করা গেলে ইভিএমে জাল ভোট দেয়া যাবে। তার এই বক্তব্যের পর ইভিএম নিয়ে আমাদের বক্তব্য সত্য প্রমাণিত হয়েছে, আশঙ্কা আরও বেড়েছে। কারণ ক্ষমতাসীনরা কেন্দ্র দখল করতে চাইলে নির্বাচন কমিশন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তা ঠেকাতে প্রস্তুত রয়েছে কিনা এ প্রশ্ন ভোটারদের রয়েছে।

তিনি বলেন, জনগণ ভোট দিতে চায়, ভোট দেয়ার পরিবেশ তৈরির দায়িত্ব ইসির। ভোটারদের মধ্যে কিছুটা ভয়-ভীতি কাজ করছে ঠিকই কিন্তু এবার তারা সব ভয়-ভীতি উপেক্ষা কেন্দ্রে গিয়ে ভোট দিতে প্রস্তুত। ভোটাররা চায় গণতান্ত্রিক প্রক্রিয়ার মাধ্যমে, ভোটের মাধ্যমে তারা তাদের প্রতিনিধি নির্বাচিত করতে।

তিনি বলেন, সব ভোট কেন্দ্রে প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা করতে হবে। ভোটাররা আমাদের জানিয়েছেন যত বাধাই আসুন না কেনো তারা সব মোকাবেলা করে কেন্দ্র যাবেন, ভোট দেবেন। 

তাবিথ বলেন, ভোট কেন্দ্র আমরা থাকবো, নেতা-কর্মীরা থাকবে, জনগণও থাকবে। আমাদের ওপর প্রতিপক্ষ হামলা করলেও আমরা শক্ত অবস্থানে থাকবো। আমরা আইন মেনে সব প্রস্তুতি সম্পন্ন করেছি। ভয়-ভীতি আমাদের কাবু করতে পারবে না।

তাবিথ আউয়াল বলেন, আমরা দায়িত্ব পেলে দুর্নীতি মুক্তি একটি সিটি করপোরেশন উপহার দিতে পারবো। মেয়র ও কাউন্সিলর সবাইকে জবাবদিহির মধ্যে থাকতে হবে। তাহলে মানুষের সেবা নিশ্চিত হবে।

তিনি বলেন, পার্ক, খেলার মাঠ, ফুটপাত দখলমুক্ত রাখতে হবে। শুধু প্রতিশ্রুতি দিলেই হবে না, কাজ করতে হবে। আমরা দায়িত্ব পেলে কাজ করে দেখিয়ে দিতে চাই।

এর আগে সকালে ২৩নং ওয়ার্ডের খিলগাঁও তালতলা মার্কেট থেকে শনিবারের গণসংযোগ শুরু করেন তিনি। পর্যায়ক্রমে ২২, ৩৬ ও ৩৫ ওয়ার্ডে গণসংযোগ করছেন তাবিথ আউয়াল।

তাবিথ আওয়ালের পক্ষে মোহাম্মদপুরের কাদেরাবাদ হাউজিং এলাকায় গণসংযোগ করে ঢাকাস্থ বরিশাল ঐক্যজোট। এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব মুজিবর রহমান সারোয়ারসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু ১৩ সেক্টরের স্কলাস্টিকা স্কুলের পাশে ৪ নং ওয়ার্ড ও ১৪ নং ওয়ার্ডে গণসংযোগ করছেন। গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন তাবিথ আউয়ালের মা নাসরিন আউয়াল মিন্টুও। তিনি ১৭ নং ওয়ার্ডের খিলক্ষেত কুড়িল কাজীবাড়ী থেকে গণসংযোগ শুরু করেন।

টিএস/এসএমএম

আরও পড়ুন