• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২০, ০৭:০২ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৮, ২০২০, ০৭:০৩ পিএম

গণজোয়ারে সরকারের সব চক্রান্ত ভেসে যাবে : ইশরাক

গণজোয়ারে সরকারের সব চক্রান্ত ভেসে যাবে : ইশরাক
গণসংযোগকালে বক্তব্য দেন বিএনপির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন  -  ছবি : জাগরণ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষের মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, দল বেঁধে ভোটকেন্দ্রে গেলে সরকারের সব অপকৌশল গণজোয়ারে ভেসে যাবে। তিনি বলেন, ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। এই জোয়ারে সরকারের সব চক্রান্ত ভেসে যাবে।

ইশরাক আরো বলেন, ভোটবিহীন এ সরকারের জনগণের কাছে কোনো জবাবদিহি নেই। জবাবদিহি না থাকায় দেশকে যেমন ধ্বংস করা হয়েছে, তেমনি ঢাকা শহরকেও দুনিয়ার সবথেকে অবাসযোগ্য দূষিত শহরে পরিণত করেছে।

শনিবার (১৮ জানুয়ারি) দক্ষিণ সিটির বিভিন্ন পয়েন্টে জনসংযোগকালে নগরবাসীর উদ্দেশে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন এসব কথা বলেন।

বিএনপির এই প্রার্থী বলেন, আগামী ৩০ জানুয়ারি আপনারা নির্ভয়ে ভোটকেন্দ্রে যাবেন। আপনারা দল বেঁধে ভোটকেন্দ্রে গেলে সরকারের সকল অপকৌশল গণজোয়ারে ভেসে যাবে। মেয়র নির্বাচিত হলে নগরবাসীর সমস্যা সমাধানে স্বল্প, মধ্যম ও দীর্ঘমেয়াদি কর্মপরিকল্পনার প্রতিশ্রুতি দেন ইশরাক।

তিনি বলেন, আমি গতকাল কদমতলী, শ্যামপুর, যাত্রাবাড়ী এলাকার বেহাল অবস্থা দেখেছি। আমি আপনাদের ভোটে নির্বাচিত হলে জনগণের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেয়াসহ ঢাকাকে ঢেলে সাজানোর উদ্যোগ নেব। ক্লিন ঢাকা গড়ে তুলতে সব ধরনের পদক্ষেপ নেয়া হবে।

বাংলাবাজার মোড় থেকে আহসান উল্লাহ মঞ্জিল, ইসলামপুর, আহসান উল্লাহ রোড, নবাববাড়ি গেট, জিন্দাবাহার, বাওয়ানী স্কুলের গলি, আরমানিটোলা, নয়াবাজারের বাগডাসা লেন, সাত রওজা, আগামসিহ লেন, সিদ্দিক বাজার, কাপ্তান বাজার হয়ে জয়কালী মন্দিরের সামনে গিয়ে দিনের কর্মসূচি শেষ করেন ধানের শীষের প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

গণসংযোগকালে সড়কের দুই পাশের দোকানপাট ও পথচারীদের হাতে লিফলেট বিতরণ এবং দোকানে দোকানে গিয়ে সালাম ও শুভেচ্ছা বিনিময় করেন তিনি। এ সময় তিনি আশপাশের বাড়িঘরে বসবাসকারী নারী-পুরুষের কাছে ভোট চেয়েছেন হাতের ইশারায়। বিভিন্ন এলাকায় নারী ভোটাররা দল বেঁধে ইশরাক হোসেনকে ফুল দিয়ে বরণ করতে দেখা যায়। কেউ কেউ তাকে ফুলের মালাও পরিয়ে দেন।

গণসংযোগ চলাকালে নারী-পুরুষসহ অনেকে ভোটকেন্দ্রে যেতে পারবেন কি না এ নিয়ে শঙ্কার কথাও জানান ইশরাক হোসেনকে। তিনিও অভয় দিয়ে তাদের ভোটকেন্দ্রে যাওয়ার কথা বলেন।

এ সময় অন্যদের মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব হাবীব-উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, এসএম জিলানী, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সিনিয়র সহসভাপতি মোরতাজুল করিম বাদরু, রফিক শিকদার, শরিফ হোসেনসহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী এবং স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী গণসংযোগে অংশ নেন।

গণসংযোগে ‘নারী-পুরুষ বাঁধছে জোট - ধানের শীষে দিব ভোট, ইশরাক ভাইয়ের ভয় নাই - রাজপথ ছাড়ি নাই; উন্নয়নের মার্কা - ধানের শীষ মার্কা; ঢাকার ছেলে ইশরাক ভাই - ধানের শীষে ভোট চাই; মাগো তোমার একটি ভোটে- খালেদা জিয়া মুক্তি পাবে; আসছে দেশে শুভ দিন - ধানের শীষে ভোট দিন; ইশরাক ভাই ভালো লোক - ধানের শীষে দিব ভোট’ ইত্যাদি স্লোগানে পুরো এলাকা মুখর হয়ে ওঠে। এ সময় রাস্তার দুই পাশে দাঁড়িয়ে নারী-পুরুষসহ নানা শ্রেণি-পেশার মানুষ হাত তুলে, অনেককে উঁচু দালানের ছাদে, বারান্দায় দাঁড়িয়ে করতালি দিয়ে ধানের শীষের পক্ষে সমর্থন দিতে দেখা যায়।

নিমতলীর ট্র্যাজেডি আর নয়

পুরান ঢাকার নিমতলীতে ২০১০ সালে ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক জানমালের ক্ষয়ক্ষতির উল্লেখ করে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেন, আমরা নিমতলীর ট্র্যাজেডির মতো আর কোনো ঘটনা দেখতে চাই না। আমরা প্রাণহানির মতো পরিবেশের অবসান চাই। তিনি স্থানীয় বাসিন্দাদের আশ্বাস দিয়ে বলেন, ইনশাল্লাহ, আমি মেয়র নির্বাচিত হলে এই এলাকাকে ঢেলে সাজানো হবে। নিরাপদ করে গড়ে তোলার জন্য যা যা করণীয় সবকিছু করব।

টিএস/এনআই

আরও পড়ুন