• ঢাকা
  • বুধবার, ২১ অক্টোবর, ২০২০, ৬ কার্তিক ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২০, ০৬:১৪ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২১, ২০২০, ০৬:১৪ পিএম

বিবৃতি

শেখ হাসিনার মনোবাঞ্ছা পূরণে সক্রিয় সিইসি : ফখরুল

জাগরণ প্রতিবেদক
শেখ হাসিনার মনোবাঞ্ছা পূরণে সক্রিয় সিইসি : ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

‘তাবিথের প্রচারে হামলা পূর্বপরিকল্পিত ও কাপুরুষোচিত’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের দিন যতোই ঘনিয়ে আসছে বর্তমান শাসকগোষ্ঠীর লালিত সন্ত্রাসী বাহিনীর হিংস্রতা ততোই বেপরোয়া হয়ে উঠছে। বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের শান্তিপূর্ণ নির্বাচনি প্রচারণায় সন্ত্রাসীদের হামলা পূর্ব-পরিকল্পিত এবং কাপুরুষোচিত। নৌকা প্রতীকের প্রার্থীদের বিজয়ী করার জন্যই প্রতিদিন বিএনপি সমর্থিত প্রার্থীদের প্রচার-প্রচারণায় হামলা চালানো হচ্ছে।  

মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুরে মিরপুরে ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের নির্বাচনি প্রচারে সরকারদলীয় সন্ত্রাসীদের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতিতে এসব কথা বলেন বিএনপি মহাসচিব।

বিবৃতিতে তিনি বলেন, একতরফাভাবে নৌকার প্রার্থীদের বিজয়ী করার লক্ষ্য পূরণে বিএনপি প্রার্থীর শান্তিপূর্ণ নির্বাচনি প্রচারণাকেও সরকার বরদাশত করছে না। প্রায় প্রতিদিনই মেয়র প্রার্থীসহ কাউন্সিলর প্রার্থীদের নির্বাচনি প্রচার-প্রচারণায় হামলা করছে সরকারদলীয় সশস্ত্র সন্ত্রাসীরা। হামলা থেকে সাংবাদিকরাও রেহাই পাচ্ছেন না। মানুষের কল্যাণ নয় বরং ক্ষমতার দাপটে ত্রাস সৃষ্টির মাধ্যমে ভোট ডাকাতি ও ভোট কারচুপি করে গোটা দেশকে নিজেদের সম্পত্তি বানাতে চায় তারা। এই উদ্দেশ্য সাধনে ক্ষমতাসীন গোষ্ঠী ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে গায়ের জোরে ভোট গ্রহণে ইভিএম পদ্ধতি প্রয়োগে অনড় রয়েছে। এ কারণেই আজ্ঞাবাহী প্রধান নির্বাচন কমিশনার প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোবাঞ্ছা পূরণে সক্রিয় রয়েছেন।

ফখরুল তার বিবৃতিতে বলেন, বিএনপিকে ধ্বংস করার মাস্টারপ্ল্যানের অংশ হিসেবে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বিনা অপরাধে কারাবন্দি করে রাখা হয়েছে। তবে জনতার উত্তাল ঢেউয়ের আঘাতে আওয়ামী সরকারের ফ্যাসিবাদী আচরণ গুঁড়িয়ে যাওয়া এখন সময়ের ব্যাপার মাত্র।

ঢাকা সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু ও ভয়-ভীতিমুক্ত করতে নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্টদের  আহবান জানান বিবৃতির মধ্য দিয়ে।

টিএস/এসএমএম

আরও পড়ুন