• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২০, ০৪:০৪ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৩, ২০২০, ০৪:০৪ পিএম

‘নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টায় লিপ্ত বিএনপি প্রার্থীরা’

‘নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টায় লিপ্ত বিএনপি প্রার্থীরা’
গণসংযোগে ব্যস্ত মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস ● জাগরণ

গ ণ সং যো গ

বিএনপির সমর্থিত মেয়র প্রার্থীরা ঢাকার উন্নয়নের জন্য নয় বরং সিটি করপোরেশন নির্বাচনকে কৌশলে প্রশ্নবিদ্ধ করার চেষ্টায় লিপ্ত রয়েছেন। এমনটাই দাবি করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের  আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) রাজধানীর মুগদা এলাকায় গণসংযোগকালে বিএনপির সমর্থিত দুই মেয়র প্রার্থীর নির্বাচন নিয়ে বিভিন্ন অভিযোগের বিষয়ে গণমাধ্যমের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন। এ সময় সংশ্লিষ্ট এলাকার কাউন্সিলর প্রার্থী সিরাজুল ইসলাম এবং সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী মাকসুদা শমসের মাসুমাকে পরিচয় করিয়ে দেন তিনি।  

শেখ তাপস বলেন, অন্যান্য প্রার্থী যে সব বক্তব্য দিচ্ছেন, সেখানে ঢাকাবাসীর জন্য কোনও সুযোগ বা রূপরেখা নেই। তারা জাতীয় রাজনীতির একটা কৌশল হিসেবে এই নির্বাচনে অংশ নিচ্ছে। সেজন্য তারা বিভিন্নভাবে এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টায় লিপ্ত।

তিনি বলেন, ঢাকাবাসীর কাছে আমাদের বার্তা পৌঁছে দিচ্ছি। জনগণ সেটা সাদরে গ্রহণ করছে। আমাদের উন্নয়নের রূপরেখার পক্ষে বিপুল জনসমর্থন লক্ষ্য করছি। এলাকাভিত্তিক গণসংযোগ করছি শুধু এলাকার নেতাদের নিয়েই। কোনওভাবেই শোডাউন বা বৃহত্তর পরিসরে কার্যক্রম নিচ্ছি না। কারণ এতে গণসংযোগে অসুবিধা হয়।

ইশতেহার কবে নাগাদ দেয়া হবে-  এই প্রশ্নের জবাবে  তাপস বলেন, ইশতেহার নিয়ে কাজ চলছে। যদিও একটু বিলম্ব হচ্ছে, কিন্তু নির্বাচনের আগেই সেটা প্রকাশিত হবে। 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নতুন ওয়ার্ড নিয়ে পরিকল্পনা জানতে চাইলে শেখ তাপস বলেন, নতুন ১৮টি ওয়ার্ড সংযুক্ত হয়েছে, সেই ওয়ার্ডগুলোতে আধুনিক নগরের সব সুযোগ-সুবিধা আমরা প্রদান করতে চাই। আমরা ৩০ বছরের যে মহাপরিকল্পনা করবো সেখানে এই ১৮টি ওয়ার্ডের আধুনিক করার পরিকল্পনা থাকবে।

স্থানীয় সরকারের এই নির্বাচনে দল-মত নির্বিশেষে ঢাকাবাসী তাদের সেবক হিসেবে তাকে নির্বাচিত করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তাপস।

তিনি বলেন, ঢাকাবাসীর জন্য যে রূপরেখা দিয়েছি, আগামী ১ ফেব্রুয়ারি ঢাকাবাসী সেই ঐতিহ্যের ঢাকা, সুন্দর ঢাকা, সচল ঢাকা, সুশাসিত ঢাকা এবং উন্নত ঢাকার পক্ষে নৌকা মার্কায় তাদের ভোট দিয়ে তারা  সুচিন্তিত রায় দেবে।

এএইচএস/এসএমএম

আরও পড়ুন