• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২০, ০৫:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৫, ২০২০, ০৭:৪৯ পিএম

দক্ষিণে তাপসের ইশতেহার ঘোষণা ২৮ বা ২৯ জানুয়ারি 

দক্ষিণে তাপসের ইশতেহার ঘোষণা ২৮ বা ২৯ জানুয়ারি 
পথসভায় বক্তব্য রাখেন শেখ ফজলে নূর তাপস ● জাগরণ

গ ণ সং যো গ

ঢাকাবাসীর জন্য উন্নয়ন পরিকল্পনা নয় বরং জাতীয় রাজনীতির অংশ হিসেবে বিভিন্ন ধরনের অভিযোগ নিয়ে বিএনপি ও দলটির সমর্থিত প্রার্থীরা ব্যস্ত বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন-ডিএসসিসি আওয়ামী লীগ প্রার্থী শেখ ফজলে নূর তাপস।

শনিবার (২৫ জানুয়ারি) রাজধানীর বাবুবাজার সেতু সংলগ্ন এলাকায় গণসংযোগকালে গণমাধ্যমের প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন।

এ সময় তিনি জানান, আগামী ২৮ অথবা ২৯ জানুয়ারি নির্বাচনি ইশতেহার প্রকাশ করা হবে। 

গণসংযোগে অংশ নেয়ার জন্য এদিন আওয়ামী লীগ, যুবলীগ, যুব ম‌হিলা লীগ, ছাত্রলীগসহ দলটির সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা জড়ো হন। ব্যানার, ফেস্টুন নিয়ে মিছিল ও স্লোগানে মুখর করে তুলেন আশপাশের এলাকা।

শেখ তাপস বলেন, আমরা গণসংযোগ করছি। বিপুল সংখ্যক নেতা-কর্মী নিয়ে দ্বারে দ্বারে যাচ্ছি। কিন্তু দুর্ভাগ্যজনক আমরা লক্ষ্য করছি, আমাদের প্রতিপক্ষ শুধু অভিযোগ নিয়ে ব্যস্ত। তাদের ঢাকাবাসীর জন্য কোনও উন্নয়নের রূপরেখা নেই। ঢাকাবাসীর উন্নত জীবনযাত্রার মানোন্নয়নে তাদের কোনও কার্যক্রম নেই। তারা জাতীয় রাজনীতি নিয়ে ব্যস্ত আর আমরা ঢাকাবাসীর উন্নয়ন নিয়ে গণসংযোগ নিয়ে ব্যস্ত। 

তিনি বলেন, আমরা উন্নয়নের যে রূপরেখা দিয়েছি সেটা ঢাকাবাসী সাদরে গ্রহণ করেছে। যেখানেই যাচ্ছি বিপুল সাড়া পাচ্ছি। আমাদের ৫টি রূপরেখা হলো- ঐতিহ্যের ঢাকা, সুন্দর ঢাকা, সচল ঢাকা, সুশাসিত ঢাকা এবং উন্নত ঢাকা গড়া। আমি মনে করি, ঢাকাবাসীর জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন। এই নির্বাচনে ঢাকাবাসীর রায়ের মাধ্যমেই উন্নত ঢাকা গড়ার লক্ষ্য একটি নবসূচনা, নবযাত্রা করতে চাই। আশা করি, ঢাকাবাসী সেই উন্নত ঢাকা গড়তে তাদের রায় নৌকা মার্কায় দিয়ে তাদের সেবক হিসেবে আমাকে নির্বাচিত করবেন। একই সঙ্গে কাউন্সির প্রার্থীদের নির্বাচিত করেও উন্নত ঢাকা গড়ার পক্ষে রায় দেবেন। 

পুরান ঢাকা নিয়ে আলাদা কোনও পরিকল্পনা আছে কিনা— জানতে চাইলে শেখ ফজলে নূর তাপস বলেন, ৩০ বছর দীর্ঘমেয়াদী মহাপরিকল্পনার আওতায় যেভাবে উন্নত ঢাকা গড়ে তুলবো, তেমনি ঐতিহ্যবাহী এই বংশাল-কোতয়ালী এলাকার জন্য এখানকার ঐতিহ্যকে সংরক্ষণ করে সেই ঐতিহ্য বিশ্ববাসীর দরবারে তুলে ধরবো। 

গণসংযোগকালে ৩২ নং ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী এম এ মান্নান এবং ৩৭ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আবদুর রহমান মিয়াজীকে পরিচয় করিয়ে দেন তিনি।

এএইচএস/এসএমএম

আরও পড়ুন