• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২০, ১০:০৬ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৫, ২০২০, ১০:১০ পিএম

সিটি নির্বাচন ২০২০

এখনও মাঠে আ.লীগের বিদ্রোহী প্রার্থীরা

এখনও মাঠে আ.লীগের বিদ্রোহী প্রার্থীরা

কেন্দ্র থেকে কঠোর হুঁশিয়ারি আর সতর্কবার্তার পরও কোনও কাজ হয়নি। ঢাকার দুই সিটি নির্বাচনে কাউন্সিলর পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা এখনও মাঠে। তাদের অনেকের দাবি, দলীয় সমর্থন না পেলেও কেন্দ্রীয় নেতাদের সিগন্যালে তারা মাঠে রয়েছেন। বাঁধা আসলে তারা মাঠ ছাড়তে নারাজ।

দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলছেন, স্থানীয় সরকার নির্বাচনে বিদ্রোহী প্রার্থী থাকেই, এ বিষয়টি গুরুত্ব দেয়ার কিছু নেই। এ নিয়ে আমরা ভাবছি না।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫৬ নম্বর ওয়ার্ড। দল সমর্থিত কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে একাট্টা অন্য চার প্রার্থী। যারা আওয়ামী লীগের ‘বিদ্রোহী প্রার্থী’ বলে পরিচিত। গেলো কয়েক ঘন্টায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর সঙ্গে তাদের হয় দফায় দফায় মারামারি।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৬৯ নম্বর ওয়ার্ডের স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন আহমেদ বলেন, আমার প্রশ্ন এখনও কি আওয়ামী লীগ নমিনেশন বিক্রির মাধ্যমে মনোনয়ন দিচ্ছে। 

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৯ নম্বর ওয়ার্ডের স্বতন্ত্র প্রার্থী সলিমুল্লাহ সলু বলেন, আমার ওয়ার্ডে বেশিরভাগই বিতর্কিত। যারা সত্যিকারের আওয়ামী লীগ ও দলের পরীক্ষিত কর্মী তারা অনেকেই বাদ পরেছেন। এক শ্রেণির নেতা অর্থ ও পেশিশক্তির মাধ্যমেই নির্বাচিত হতে চাচ্ছেন।

কোনও কোনও ওয়ার্ডে একাধিক প্রার্থীর দলের সমর্থন পাওয়ার দাবিও আছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মামুন রশিদ শুভ্র বলেন, যখন নমিনেশন ঘোষণা করা হয় তখন থেকেই এলাকায় আনন্দের পরিবেশ বিরাজ করছে। কিন্তু পরে এটি নিয়ে একটি ভুল বুঝাবুঝি হলে আমরা জননেত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে সমাধান করি।

ঢাকা দক্ষিণ সিটি ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ দেলোয়ার হোসেন মিয়া বলেন, আমাকে এই আসনের এমপি মহোদয় গণভবনে নেত্রীর সঙ্গে দেখা করিয়ে ছিলেন। তখন নেত্রী আমাকে বলেছেন, ‘তোমার ওয়ার্ড উন্মুক্ত থাকবে।’

দলের সমর্থন না পেয়ে সংসদ সদস্য হাজি সেলিমের ছেলে ছাড়াও তার নির্বাচনি এলাকায় ৭টি ওয়ার্ডে বিদ্রোহী প্রার্থী দেয়ার অভিযোগ তার বিরুদ্ধে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩০ নং ওয়ার্ড আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইরফান সেলিম বলেন, আমার পরিবার রাজনৈতিক পরিবার। আমার পরিবারের সবাই আওয়ামী রাজনীতির সঙ্গেই যুক্ত। আমি জনগণের সেবা করার জন্যই দাঁড়িয়েছি।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোহাম্মদ হাসিব উদ্দিন রসি বলেন, আমার বাবা-মা দু’জনই এই ওয়ার্ডের সাবেক কমিশনার (কাউন্সিলর) ছিলেন। ১৯৯৬ সালে তাকে হত্যা করা হয়। আমাকে আমার এলাকার জনগণই নির্বাচনে দাঁড়াতে উৎসাহ দিয়েছে।

জেডএইচ/এসএমএম

আরও পড়ুন