• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২০, ০৪:১৬ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৬, ২০২০, ০৪:১৬ পিএম

গুলি খেতে হলে প্রয়োজনে বুক চিতিয়ে দেবো : ইশরাক

গুলি খেতে হলে প্রয়োজনে বুক চিতিয়ে দেবো : ইশরাক
বক্তব্য রাখেন ইশরাক হোসেন ● জাগরণ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন-ডিএসসিসি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন বলেছেন, সত্য ও ন্যায়ের পক্ষে কথা বলার কারণে যদি গুলি খেতে হয়, তাহলে শাপলা চত্বরে বুক চিতিয়ে দেবো। তবুও মানুষের অধিকার আদায়ের পথ থেকে সরে দাঁড়াব না।

রোববার (২৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর মতিঝিলের শাপলা চত্বরে নির্বাচনি প্রচারণার প্রাক্কালে তিনি এ কথা বলেন। পরে বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খানও বক্তব্য রাখেন।

প্রচারণায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, এসএম জিলানী, যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নয়ন, মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, শরিফ হোসেনসহ বিপুল সংখ্যক নেতা-কর্মী-সমর্থক উপস্থিত ছিলেন।

ইশরাক বলেন, শুধু ঢাকা নয়-পুরো দেশে আজ ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। গণতন্ত্র ও নিজেদের অধিকার রক্ষার আন্দোলনে রয়েছি আমরা। এ আন্দলনের মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবশ্যই মুক্ত করবো। প্রয়োজনে রক্ত দেবো, জীবন দেবো, তবুও বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো ইনশা আল্লাহ।

তিনি বলেন, গত ১৩ বছরে ক্ষমতাসীনরা দেশের অর্থনৈতিক খাতকে ধ্বংস করেছে। শেয়ার মার্কেট থেকে সাধারণ মানুষের হাজার হাজার কোটি টাকা হাতিয়ে নিয়ে গেছে। মানুষ সর্বহারা হয়ে দিনের পর দিন আন্দোলন করছে এবং আত্মহত্যার মতো ঘটনাও ঘটেছে।

তিনি বলেন, বাংলাদেশ ব্যাংকের ভল্ট থেকে সোনা চুরি করা হয়েছে ডিজিটাল পদ্ধতিতে। একটা দেশের কেন্দ্রীয় ব্যাংক থেকে সোনা চুরি হয়ে যায়, কত বড় দুর্নীতিবাজ, কত বড় ডাকাত হলে এটা সম্ভব। যারা সরকারি উচ্চ পর্যায়ে রয়েছে তাদের পৃষ্ঠপোষকতায় সরাকরি ব্যাংক থেকে ঋণ জালিয়াতির মাধ্যমে হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ করা হয়েছে, জনগণের আমানত লুট করা হয়েছে। এভাবে জনগণের কষ্টে অর্জিত টাকা লুট হয়ে যাচ্ছে আর তারপরেও আমরা নিশ্চুপ হয়ে আছি।

ইশরাক বলেন, জনগণ  জাগ্রত হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনা ছিল, জনগণ হবে রাষ্ট্রের মালিক, জনগণ হবে দেশের মালিক, জনগণ হবে ক্ষমতার মালিক। জনগণ নির্ধারণ করবে কারা দেশ পরিচালনা করবে, জনগণ ভোটের মাধ্যমে তাদের প্রতিনিধি নির্বাচন করবে। আগামী ১ ফেব্রুয়ারি সেই সুযোগকে কাজে লাগিয়ে প্রাথমিক বিজয় ছিনিয়ে আনতে হবে।

মির্জা আব্বাস বলেন, ইশরাক যে বক্তব্য দিলো আমার বিশ্বাস, ঢাকা মহানগরীতে এমন কোনও প্রার্থী দাঁড়ায়নি যে তার সামনে এসে কথা বলতে পারবে। এটা আমার গর্ব না, এটা আমার অহংকার না, এটা হচ্ছে বাস্তবতা।

নজরুল ইসলাম খান তার বক্তব্যে বিএনপি নেতা-কর্মীসহ সাধারণ জনগণকে ভোট কেন্দ্র পাহারা দেয়ার আহ্বান জানান।

টিএস/এসএমএম

আরও পড়ুন