• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২০, ১২:০২ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৭, ২০২০, ০১:৫২ পিএম

তাবিথের ১৯ দফা ইশতেহার

তাবিথের ১৯ দফা ইশতেহার
ইশতেহার ঘোষণা করছেন তাবিথ আউয়াল ● সংগৃহীত

মশক নিধন, যানজট নিরসন ও দূষণমুক্ত বাসযোগ্য ঢাকা গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন-ডিএনসিসি নির্বাচনে ১৯ দফা নির্বাচনি ইশতেহার ঘোষণা করেছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

সোমবার (২৭ জানুয়ারি) রাজধানীর গুলশানে একটি রেস্তোরাঁয় ইশতেহার ঘোষণা করেন তিনি।

তাবিথ আউয়াল বলেন, ইশতেহারে ঘোষিত দফাগুলো বাস্তবায়নে আমি প্রতিজ্ঞাবদ্ধ। তাই সবার সহযোগিতা কামনা করছি।

ভোটারদের উদ্দেশে তাবিথ বলেন, আপনারা নির্ভয়ে ১ ফেব্রুয়ারি (শনিবার) ভোটকেন্দ্রে যান। আপনাদের মূল্যবান ভোট দিয়ে আমাকে বিজয়ী করে সেবার সুযোগ দিন।

তা‌বিথ আউয়াল ব‌লেন, নগর প্রশাসন ক‌রে নাগ‌রিক সেবা ওয়ার্ড পর্যা‌য়ে বি‌কেন্দ্রিকরণ করা হ‌বে। নগর সরকার ক‌রে মানু‌ষের নিরাপত্তা নি‌শ্চিত করা হ‌বে।

তি‌নি ব‌লেন, ঢাকা সি‌টি‌তে মশার উপদ্রব এক‌টি অন্যতম সমস্যা। বর্তমান সরকার ও মেয়ররা মশা নিধ‌নে ব্যর্থ হ‌য়ে‌ছে। আমি নির্বা‌চিত হ‌লে বছরব্যাপী মশা নিধ‌নে কার্যক্রম গ্রহণ কর‌বো। 

যানজট নিরস‌নেও কাজ কর‌বেন প্রতিশ্রুতি দেন তাবিথ আউয়াল। বায়ু দূষণ রো‌ধে কার্যকর উদ্যোগ নেয়া হবে। 

‌বি‌রোধী দ‌লে থে‌কে ইশতেহার বাস্তবায়ন ক‌রতে পারবে কি— না গণমাধ্যমে এমন প্রশ্নের জবা‌বে তিনি ব‌লেন, জনগণ পা‌শে থাক‌লে আমার দেয়া ইশ‌তেহার বাস্তবায়ন কর‌তে পার‌বো। 

দূষণমুক্ত, পরিচ্ছন্ন ঢাকা, মশক নিয়ন্ত্রণ, যানজট ব্যবস্থাপনা, গণপরিবহন, সড়ক নিরাপত্তা, অবকাঠামো, স্বাস্থ্যসেবা, নারী শিশু ও প্রতিবন্ধীবান্ধব ঢাকা, নিরাপত্তা ও দুর্যোগ ব্যবস্থাপনা, নিরাপদ পানি, নিরাপদ খাদ্য, পাবলিক টয়লেট, ক্ষুদ্র ব্যবসা, ইন্টেলিজেন্ট সিটি, অপরাধ দমন, বিনোদন, আবাসন ও নগর প্রশাসনকে গুরুত্ব দেয়া হয়েছে তার ইশতেহারে।

নির্বাচনি ইশতেহার ঘোষণার সময় মঞ্চে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএন‌পির ভাইস চেয়ারম্যান আলতাফ হো‌সেন চৌধুরী, রুহুল আলম চৌধুরী, শামসুজ্জামান দুদু, মোহাম্মদ শাহজাহান, আবদুল আউয়াল মিন্টু, চেয়ারপারস‌নের উপ‌দেষ্টা জয়নাল আ‌বে‌দিন ফারুকসহ ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের নেতারা।

এসএমএম

আরও পড়ুন