• ঢাকা
  • শনিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২০, ০৫:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৯, ২০২০, ০৫:৫৬ পিএম

ঘূর্ণিঝড় সৃষ্টির পরিকল্পনা নিয়ে এগোচ্ছে বিএনপি : ১৪ দল

জাগরণ প্রতিবেদক
ঘূর্ণিঝড় সৃষ্টির পরিকল্পনা নিয়ে এগোচ্ছে বিএনপি : ১৪ দল
সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী দিলীপ বড়ুয়া ● ফাইল ছবি

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মূল লক্ষ্য জয়লাভ নয়, নির্বাচন কমিশনকে বিতর্কিত এবং আওয়ামী লীগ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব নয়— এই দুইটা ইস্যুকে প্রতিষ্ঠা করাই তাদের মূল লক্ষ্য।

বুধবার (২৯ জানুয়ারি) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক শেষে ১৪ দলের নেতারা এই অভিযোগ করেন।

বৈঠক শেষে ১৪ দলের পক্ষ থেকে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী দিলীপ বড়ুয়া গণমাধ্যমের সাথে কথা বলেন।

দিলীপ বড়ুয়া বলেন, এই নির্বাচনের মধ্য দিয়ে তারা (বিএনপি) একটা নিম্নচাপ সৃষ্টি করতে চায়। নিম্নচাপ সৃষ্টির মধ্য দিয়ে তারা রাজনৈতিক অঙ্গনে একটা ঘূর্ণিঝড় সৃষ্টির পরিকল্পনা নিয়ে অগ্রসর হচ্ছে। বিষয়টি নিয়ে আমরা নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করেছি।

তার দাবি, আগামী ১ ফেব্রুয়ারিতে বিশ্ব অবাক হয়ে লক্ষ করবে শেখ হাসিনার নেতৃত্বে সরকারের অধীনে এবং বর্তমান নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু, অবাধ নির্বাচন হবে।

কারও পক্ষে যেনো কোনও সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করা সম্ভব না হয়, সেজন্য প্রাক-ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করেছেন বলেও জানান দিলীপ বড়ুয়া।

তিনি বলেন, ১ ফেব্রুয়ারি বিকাল থেকে বিভিন্ন রকম মতো প্রচার করতে পারে। ১ ফেব্রুয়ারি নির্বাচনকে কেন্দ্র করেও বিভিন্ন রকম অঘটন ঘটাতে পারে। এ জন্য তারা এরই মধ্যে বিভিন্ন জেলা থেকে বহিরাগতদের নিয়ে এসেছে। তাদের মূল কাজ হচ্ছে সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করা।

১৪ দলের এই প্রতিনিধি দলে আওয়ামী লীগের সাবেক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিষয়কমন্ত্রী মোফাজ্জাল হোসেন চৌধুরী মায়াসহ ১১ সদস্যের প্রতিনিধি দল ইসির সঙ্গে বৈঠকের উপস্থিত ছিলেন।

এইচএস/এসএমএম

আরও পড়ুন