• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২০, ০৭:০৬ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১, ২০২০, ০৯:৪৫ পিএম

তাপস পেয়েছেন ৩৬৫০৩২ ইশরাক ১৯৭৭৭৫ আতিক ২০০৯৬৯ তাবিথ ১২৫২৬২

তাপস পেয়েছেন ৩৬৫০৩২ ইশরাক ১৯৭৭৭৫ আতিক ২০০৯৬৯ তাবিথ ১২৫২৬২
শেখ ফজলে নূর তাপস (ডিএসসিসি) ও আতিকুল ইসলাম (ডিএনসিসি)

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শেষে, এখন ভোট গণনা চলছে। ঢাকা দক্ষিণের বিভিন্ন কেন্দ্রের ফল সন্নিবেশিত করে ঢাকার শিল্পকলা একাডেমিতে স্থাপিত সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে ফল ঘোষণা করছেন রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন। ঢাকা উত্তরের বিভিন্ন কেন্দ্রের ফল সন্নিবেশিত করে ঢাকার শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে স্থাপিত সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে ফল ঘোষণা করছেন এই নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন- ডিএসসিসি

ভোটার ও ভোটকেন্দ্র

২৪ লাখ ৫৩ হাজার ১৯৪

কেন্দ্র ১ হাজার ১৫০

প্রাপ্ত ফলাফল (কেন্দ্র)
৯৭৯

প্রাপ্ত ভোট

ফজলে নূর তাপস ( নৌকা ) ৩ লাখ ৬৫ হাজার ৩২

ইশরাক হোসেন (ধানের শীষ) ১ লাখ ৯৭ হাজার ৭৭৫

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন-ডিএসসিসি ৬ হাজার ৫৮৮টি ভোট কক্ষে শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একযোগে ইভিএমে ভোটগ্রহণ চলে। মোট ভোটার ভোটার ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪। এর মধ্যে পুরুষ ১২ লাখ ৯৩ হাজার ৪৪১ এবং নারী ১১ লাখ ৫৯ হাজার ৭৫৩ জন।

এই সিটিতে মেয়র প্রার্থী মোট সাতজন। তারা হলেন- আওয়ামী লীগের শেখ ফজলে নূর তাপস, বিএনপির ইশরাক হোসেন, জাতীয় পার্টির সাইফুদ্দিন মিলন, ইসলামী আন্দোলনের আবদুর রহমান, এনপিপির বাহরানে সুলতান বাহার, গণফ্রন্টের আবদুস সামাদ সুজন ও বাংলাদেশ কংগ্রেসের আক্তারুজ্জামান ওরফে আয়াতুল্লাহ।
 

ঢাকা উত্তর সিটি করপোরেশন-ডিএনসিসি

ভোটার ও ভোটকেন্দ্র

৩০ লাখ ১০ হাজার ২৭৩

কেন্দ্র ১ হাজার ৩১৮

প্রাপ্ত ফলাফল (কেন্দ্র)
৬১৯

প্রাপ্ত ভোট

আতিকুল ইসলাম ( নৌকা ) ২ লাখ ৯৬৯

তাবিথ আউয়াল (ধানের শীষ) ১ লাখ ২৫ হাজার ২৬২

ঢাকা উত্তর সিটি করপোরেশন- ডিএনসিসিতে মোট ৭ হাজার ৮৪৬টি ভোটকক্ষে শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একযোগে ইভিএমে ভোটগ্রহণ চলে। মোট ভোটার ৩০ লাখ ১০ হাজার ২৭৩। এর মধ্যে পুরুষ ভোটার ১৫ লাখ ৪৯ হাজার ৫৬৭ এবং নারী ভোটার ১৪ লাখ ৬০ হাজার ৭০৬ জন।

এই সিটিতে মেয়র প্রার্থী ৬। তারা হলেন- আওয়ামী লীগের আতিকুল ইসলাম, বিএনপির তাবিথ আউয়াল, সিপিবির আহাম্মদ সাজেদুল হক রুবেল, ইসলামী আন্দোলনের শেখ ফজলে বারী মাসউদ, এনপিপির আনিসুর রহমান দেওয়ান ও পিডিপির শাহীন খান।

এসএমএম