• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২০, ১০:০৩ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১, ২০২০, ১০:০৩ পিএম

ভোট ভালো হয়েছে, কেউ ভোট না দিয়ে আসেনি: সিইসি

ভোট ভালো হয়েছে, কেউ ভোট না দিয়ে আসেনি: সিইসি
গণমাধ্যমের সাথে কথা বলেন সিইসি কে এম নূরুল হুদা ● সংগৃহীত

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোট ভালো হয়েছে। যারা ভোটকেন্দ্রে গেছেন তারা সবাই ভোট দিয়েছেন। কেউ ভোট না দিয়ে আসেননি।

শনিবার (১ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে (১ ফেব্রুয়ারি) রাতে গণমাধ্যমের কাছে এসব কথা বলেন তিনি।

এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, এজেন্ট বের করে দেয়ার ব্যাপারে আমাদের কাছে কোনও এজেন্ট অভিযোগ করেনি। আমি যেখানে গিয়েছি সেখানে সব দলের এজেন্ট ছিল। কারণ আমি যেখানে ভোট দিয়েছি সেখানে জিজ্ঞেস করেছিলাম সেখানে বিএনপির এজেন্ট ছিল, আওয়ামী লীগের এজেন্ট ছিল। এজেন্টদের ভোটকেন্দ্রে যাওয়ার দায়িত্ব এজেন্টদের। ভোটকেন্দ্রে যদি গিয়ে থাকেন সেখান থেকে বের করে দিলে অভিযোগ করতে হবে। এ রকম অভিযোগ আমি পাইনি। এজেন্টদের বিষয়ে নির্বাচন কমিশন কেউ অভিযোগ পায়নি।

তিনি বলেন, আমরা এতোক্ষণ টেলিভিশনের সামনে বসে ছিলাম। যারা ইভিএমে ভোট দিয়েছেন তারা কেউই ইভিএমের বিরোধিতা করেননি। ইভিএম যে খারাপ সে বিষয়েও বলেনি। কেউ বলেছে একটু জটিল একটু দেরি হয়েছে। অধিকাংশই বলেন, ইভিএমে ভোট দিয়ে স্বাচ্ছন্দবোধ করেছি এবং ইভিএমে সহজে সঠিকভাবে ভোট দেয়া সম্ভব হয়। আর ইভিএমে কখনও একজনের ভোট আরেকজনে দিতে পারে না। একজনের ভোট দেয়া হয়ে গেলে ওই লোক আর দ্বিতীয়বার ভোট দিতে পারে না।

সিইসি বলেন, ভোট ভালো হয়েছে। পারসেন্টেজ ৩০ এর নিচে থাকবে। ওপরে যাবে না বলে আমার মনে হয়।

সিইসি আরও বলেন, ভোট ভালো হয়েছে। ভোটার যারা গিয়েছে কোনও ভোটার ভোট না দিয়ে আসেনি। যারা গিয়েছেন তারা ভোট দিয়েছেন। কোনও ভোটার বলেনি যে আমি ভোট দিতে পারিনি।

আরেক প্রশ্নের জবাবে সিইসি বলেন, পল্টনে কি হয়েছে সেটা তো এখান থেকে বলতে পারবো না। সেটা তো তদন্তের বিষয় আছে।

ফিঙ্গারপ্রিন্ট রেখে ভোটারদের বের করে দেয়া হয়েছে অনেকে এমন অভিযোগ করেছেন। এ বিষয়ে জানতে চাইলে সিইসি বলেন, না, এমন অভিযোগ পাইনি।

একটি রাজনৈতিক দল নির্বাচন পরিচালনায় ব্যর্থতার জন্য আপনাকে পদত্যাগ করতে বলেছেন। আপনি কি পদত্যাগ করবেন? এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, না।

এইচএস/এসএমএম