• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ এপ্রিল, ২০২০, ১৯ চৈত্র ১৪২৬
প্রকাশিত: মার্চ ১৪, ২০২০, ০৪:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১৪, ২০২০, ০৯:২৩ পিএম

চট্টগ্রামে নির্বাচন বন্ধের পরিস্থিতি এখনও আসেনি : সিইসি

চট্টগ্রাম প্রতিনিধি
চট্টগ্রামে নির্বাচন বন্ধের পরিস্থিতি এখনও আসেনি : সিইসি
মতবিনিময় সভায় সিইসি কে এম নূরুল হুদাসহ অন্যান্যরা ● ইউএনবি

আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে প্রার্থীদের এজেন্টদের নির্বাচনি দায়িত্ব পালনে পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

শনিবার (১৪ মার্চ) চট্টগ্রাম সার্কিট হাউজে নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত নির্বাচনি কর্মকর্তা, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির সূচনা বক্তব্য তিনি এ নির্দেশ দেন।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদের সভাপতিত্বে সিএমপি কমিশনার মাহবুবুর রহমান, ডিআইজি ওমর ফারুক ও চট্টগ্রাম জেলা প্রশাসক ইলিয়াস হোসেনসহ সিনিয়র সামরিক ও বেসামরিক কর্মকর্তারা মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

নূরুল হুদা বলেন, চট্টগ্রামে সবার অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতামূলক আবহ সৃষ্টি হয়েছে। নির্বাচনে সহিংসতা বা নাশকতার চেষ্টা করা হলে কঠোরভাবে দমন করা হবে।

তিনি ভোটারদের কোনও প্রভাব বা প্রলোভনে প্রলুব্ধ না হয়ে স্বাধীনভাবে নিজের পছন্দের প্রার্থীকে ভোট দেয়ার আহ্বান জানান।

সিইসি বলেন, প্রত্যেক নির্বাচনে এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ উঠে। কেন্দ্রে প্রবেশ করতে না দেয়াসহ নানা ধরনের হয়রানির কথা আসে বারবার। এবার চসিক নির্বাচনে এজেন্টদের দায়িত্ব কেন্দ্র দায়িত্বরত পুলিশকে নিতে হবে।

প্রার্থীদের কেন্দ্রে যোগ্য এজেন্ট দেয়ার আহ্বান জানান তিনি।

নূরুল হুদা আরও বলেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে ইভিএম ব্যবহার করা হয়েছে। নির্বাচনে ভোট দিয়ে বেশিরভাগ ভোটারই সন্তুষ্টি প্রকাশ করেছেন। ইভিএমে কোনও বিচ্যুতি, কোনও ত্রুটি নেই। দ্রুত সময়ে বেসরকারি ফলাফল দেয়া যায়।

তিনি বলেন, সরকার করোনাকে জাতীয় দুর্যোগপূর্ণ অবস্থান ঘোষণা করেনি। সুতরাং নির্বাচন বন্ধ করার পরিস্থিতি এখনও আসেনি। নির্বাচনের দিন অর্থবেলা অফিস খোলা থাকবে। বিকেলের দিকে অফিস বন্ধ থাকবে। সীমিত আকারে যান চলাচলও রাখতে হবে।   

এসএমএম