• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৯, ২০১৯, ০৩:৪০ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৯, ২০১৯, ০৩:৪০ পিএম

সরকার বিনিয়োগ পরিবেশ সৃষ্টি করেছে : স্পিকার

সরকার বিনিয়োগ পরিবেশ সৃষ্টি করেছে : স্পিকার
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বাংলাদেশে নিযুক্ত পর্তুগালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপির বলেছেন, বৈদেশিক বিনিয়োগকে আকৃষ্ট করতে সরকার বিনিয়োগ পরিবেশ সৃষ্টি করেছে। এজন্য ৮.১ শতাংশ হারে প্রবৃদ্ধি অর্জন করছে বাংলাদেশ।

শনিবার (২৯ জুন) সংসদে স্পিকারের কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত পর্তুগালের রাষ্ট্রদূত মি. কার্লোস পেরেইরা মারকিউজ স্পিকারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে আসলে তিনি এ কথা বলেন।  

সাক্ষাৎকালে তারা বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন, গভীর সমুদ্র বন্দর, ব্লু- ইকোনমি, বিনিয়োগসহ দ্বি-পাক্ষিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, বাংলাদেশের সঙ্গে পর্তুগালের দ্বি-পাক্ষিক সম্পর্ক দীর্ঘদিনের। দু’দেশের সংসদ সদস্যদের পারস্পরিক সফর বিনিময়ের মাধ্যমে বিরাজমান সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে তিনি উল্লেখ করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে অভূতপূর্ব উন্নয়ন ঘটেছে। ৮.১ শতাংশ হারে প্রবৃদ্ধি অর্জন করছে বাংলাদেশ। বৈদেশিক বিনিয়োগকে আকৃষ্ট করতে সরকার বিনিয়োগ পরিবেশ সৃষ্টি করেছে। এ সময় তিনি বাংলাদেশে বিনিয়োগ করতে পর্তুগালের রাষ্ট্রদূতের প্রতি আহবান জানান।

রাষ্ট্রদূত কার্লোস পেরেইরা মারকিউজ পর্তুগালের সঙ্গে বাংলাদেশের সৌহার্দপূর্ণ সুসম্পর্ক রয়েছে উল্লেখ করে বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করেন। তিনি উন্নয়ন ও বিনিয়োগে বাংলাদেশের পাশে থাকারও প্রত্যাশা ব্যক্ত করেন।

এইচএস/বিএস