• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: জুন ৩০, ২০১৯, ০৭:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : জুন ৩০, ২০১৯, ০৭:৫৯ পিএম

গণপরিবহনে ব্যবহৃত গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহারে দাবি 

জাগরণ ডেস্ক 
গণপরিবহনে ব্যবহৃত গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহারে দাবি 

গণপরিবহনে ব্যবহৃত গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। রোববার (৩০ জুন) বিকেলে গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতি সংগঠনের মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী এ দাবি জানান। 

বিবৃতিতে তিনি বলেন, সিএনজি গ্যাসের মূল্যবৃদ্ধির ঘোষণার সঙ্গে সঙ্গে গণপরিবহনগুলো যাত্রী সাধারণের কাছ থেকে বর্ধিত ভাড়া আদায়ের নৈরাজ্য শুরু করেছে। সিএনজি খাতে অনিয়ম, দুর্নীতি, অপচয়ের মধ্য দিয়ে শত শত কোটি কোটি লোপাট হচ্ছে। এই খাতে অবৈধ সংযোগ প্রদানকারী লাইনম্যান-পিয়ন থেকে শুরু করে এমডি পর্যন্ত কেজি দরে ঘুষ গ্রহণের অভিযোগ সর্বজনস্বীকৃত। এসব দুর্নীতিবাজদের বিচার না করে, অনিয়ম-দুর্নীতি-লুটপাট বন্ধ না করে, আবারো গ্যাসের মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত অনতিবিলম্বে প্রত্যাহারের দাবি জানান তিনি। 

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, গণপরিবহনে ব্যবহৃত সিএনজি খাতে প্রতি ঘনমিটারে মাত্র ৩ টাকা গ্যাসের দাম বাড়িয়ে ভাড়া নৈরাজ্য আরেক দফা উস্কে দেওয়া হয়েছে। সাধারণ মানুষের জীবনযাত্রার ব্যয়বৃদ্ধির মধ্যদিয়ে সামাজিক অস্থিরতা বৃদ্ধির সুযোগ করে দেয়া হয়েছে। তিনি অনতিবিলম্বে বর্ধিত গ্যাসের মূল্য প্রত্যাহারের জন্য সরকারের কাছে দাবি জানান।

বিএস 
 

আরও পড়ুন