• ঢাকা
  • বুধবার, ২২ জানুয়ারি, ২০২০, ৯ মাঘ ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২০, ১০:৩৫ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৪, ২০২০, ১০:৩৫ এএম

ডেসকোর নিম্নমানের প্রিপেইড মিটারে বেড়েছে সর্টসাকিট 

জাগরণ প্রতিবেদক
ডেসকোর নিম্নমানের প্রিপেইড মিটারে বেড়েছে সর্টসাকিট 
প্রিপে্ইড মিটার

ডেসকোর সরবরাহকৃত নিম্মমানের প্রি-পেইড মিটারে সর্টসার্কিটে অগ্নিকান্ডের ঘটনা বেড়ে চলেছে। এ ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে মরছে মানুষ। পাশাপাশি শীত মৌসুমে বার্ন অ্যান্ড প্লাষ্টিক সার্জারী ইনষ্টিটিউট হাসপাতালে ইলেক্ট্রিক বার্ন হয়ে দগ্ধ রোগীর সংখ্য বেড়ে চলছে।এ কারণে ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেডের (ডেসকো) প্রধান কার্যালয়ে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এদিকে নিম্নমানের প্রিপেইড বৈদ্যুতিক মিটার ক্রয়পূর্বক সরকারি সম্পদ আত্মসাতের অভিযোগে গতকাল সোমবার (১৩ জানুয়ারি) দুদকের সহকারী পরিচালক মো.সাইদুজ্জামান ও উপ-সহকারী পরিচালক আফনান জান্নাত কেয়ার সমন্বয়ে গঠিত একটি টিম এ অভিযান পরিচালনা করেন।

এছাড়া সরেজমিন অভিযানে দুদক টিম এনজিও কর্তৃপক্ষের বিরুদ্ধে শিক্ষকদের বিল আটকে রেখে হয়রানির অভিযোগে ভোলার জেলা প্রশাসক, গ্যাসক্ষেত্রের কম্প্রেসার ক্রয়ে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগে কুমিল্লা বিজেএফসিএল’র ব্যবস্থাপনা পরিচালক, ইউপি চেয়ারম্যানদের বিরুদ্ধে অফিসে অনুপস্থিত থেকে জনসাধারণকে যথাযথ সেবা প্রদান না করার অভিযোগে মাদারীপুর সদর উপজেলার ইউএনও, গ্রাহকদের নিকট থেকে অবৈধভাবে অতিরিক্ত বিদ্যুৎ বিল আদায়ের অভিযোগের বিষয়ে ব্যবস্থা গ্রহণে কিশোরগঞ্জ সদর উপজেলার ইউএনও এবং বিদ্যালয় মেরামতের জন্য সরকারিভাবে বরাদ্দকৃত টাকা কোন কাজ না করেই আত্মসাতের অভিযোগে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার ইউএনও বরাবর দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে চিঠি দেওয়া হয়েছে।

এইচ এম/বিএস