• ঢাকা
  • সোমবার, ৩০ মার্চ, ২০২০, ১৬ চৈত্র ১৪২৬
প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২০, ০৫:১১ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৯, ২০২০, ০৫:১১ পিএম

ডিজেলের কোনও সঙ্কট নেই

জাগরণ প্রতিবেদক
ডিজেলের কোনও সঙ্কট নেই

দেশে ডিজেলের কোনও সঙ্কট নেই। একটি কুচক্রী মহল কৃত্রিম সঙ্কট তৈরি করে দাম বাড়ানোর পাঁয়তারা করছে। 

বুধবার (২৯ জানুয়ারি) নিজ কার্যালয়ে এমন মন্তব্য করে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যান সামছুর রহমান হুঁশিয়ারি দিয়েছেন, কুচক্রী মহলকে শনাক্তের চেষ্টা চলছে এবং তাদের আইনের আওতায় আনা হবে।

সংবাদ সম্মেলনে বলা হয়, হঠাৎ করেই শোনা যাচ্ছে দেশে ডিজেলের সঙ্কট দেখা দিতে পারে। বাড়তে পারে দামও। তাই বেড়ে গেছে ডিজেল বিক্রির পরিমাণ। বিক্রির পরিমাণ বেড়ে যাওয়া প্রেক্ষিতে সঙ্কটের গুজবে কান না দিতে বলেছেন বিপিসির চেয়ারম্যান সামছুর রহমান।

চেয়ারম্যান বলেন, এই মুহূর্তে ১৩ দিনের মজুদ আছে। ১৫ ফেব্রুয়ারি (শনিবার) এই মজুদ গিয়ে দাঁড়াবে ২৫ দিনের এবং ১ মার্চ তা বেড়ে দাঁড়াবে ২৯ দিনের। বুধবার (২৯ জানুয়ারি) দুই জাহাজে ৩৫ হাজার মেট্রিক টন এবং বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দুটি জাহাজে ৩৩ হাজার টন ডিজেল আনলোড হবে।

ফেব্রুয়ারি মাসের মধ্যে মোট মজুদ গিয়ে দাঁড়াবে ৫ লাখ ১৯ হাজার মেট্রিক টনে। কুতুবদিয়ায় আরও ১ লাখ ৩০ হাজার মেট্রিক টন মজুদের একটি জাহাজ রাখা হচ্ছে। যেটিতে ৪০ দিনের রিজার্ভ রাখা হবে।

সামছুর রহমান আরও বলেন, এই মজুদের হিসাব থেকে বোঝা যায় চাহিদারা চেয়ে বেশি মজুদ আছে। উল্টো এই অতিরিক্ত ডিজেল কীভাবে বিক্রি করবো তা নিয়ে পরিকল্পনা করছি।

এসএমএম