• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৯, ২০২০, ০৯:১২ পিএম
সর্বশেষ আপডেট : মে ৯, ২০২০, ০৯:১২ পিএম

‘দেশে খাদ্যের অভাব হবে না’

‘দেশে খাদ্যের অভাব হবে না’
সংগৃহীত ছবি

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, চলতি মৌসুমে সারাদেশে বোরো ধানের বাম্পার ফলন হয়েছে, তাই দেশে খাদ্যের কোনও অভাব হবে না।

শনিবার (৯ মে) দুপুরে মিন্টো রোডস্থ মন্ত্রীর সরকারি বাসভবন থেকে নওগাঁ জেলার সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

ভিডিও কনফারেন্সে জেলার করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি, চলতি বোরো ধান কাটা-মাড়াই, সরকারিভাবে ধান চাল সংগ্রহ, আম উৎপাদন ও বাজার ব্যবস্থাপনাসহ বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

খাদ্যমন্ত্রী বলেন, আশা করা যাচ্ছে চলতি বোরো মৌসুমে প্রায় ৩ কোটি ৫০ লাখ মেট্রিক টন চাল উৎপাদিত হবে (বোরো এবং আমন)। এছাড়া প্রায় ২০ থেকে ২৫লাখ মেট্রিক টন আউশ ধান উৎপাদিত হবে। এই উৎপাদন দিয়ে দেশের চাহিদা পূরণ করেও উদ্বৃত্ত থাকবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সরকারিভাবে অন্য যে কোনও বছরের তুলনায় এবার বেশি ধান চাল সংগ্রহ করা হচ্ছে। যা করোনা দুর্যোগ মোকাবেলায় বড় সহায়ক হবে।

ভিডিও কনফারেন্সে নওগাঁ-৪ আসনের সংসদ সদস্য ইমাজ উদ্দিন প্রামাণিক, নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য সলিম উদ্দিন তরফদার, নওগাঁ-৫ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন জলিল জন, পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান, জেলা সিভিল সার্জন আখতারুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন।

জেলার ১১ টি উপজেলার চেয়ারম্যানগণ, নির্বাহী অফিসার, ব্যবসায়ী প্রতিনিধিরাও অংশ নিয়ে মতামত তুলে ধরেন।

এসএমএম

আরও পড়ুন