• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২০, ১২:৩৫ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৮, ২০২০, ০৭:২৪ এএম

গ্যাসের অসত্য কর্মকর্তাদের বিরুদ্ধে শিগগিরই ‘অ্যাকশন’

গ্যাসের অসত্য কর্মকর্তাদের বিরুদ্ধে শিগগিরই ‘অ্যাকশন’
ফাইল ছবি

আগামী ২ মাসের মধ্যে সব অবৈধ গ্যাস লাইন অপসারণ করতে হবে। পরিকল্পিত এলাকার বাইরে বিদ্যুৎ-জ্বালানি সংযোগ দেয়া যাবে না। অপকর্মের সাথে জড়িত কর্মকর্তাদের তালিকা হচ্ছে, শিগগিরি ব্যবস্থা নেয়া হবে।

সোমবার (৭ সেপ্টেম্বর) অবৈধ গ্যাস সংযোগ নিয়ে অনুষ্ঠিত জ্বালানি বিভাগের এক ভার্চুয়াল সভায় এসব নির্দেশ দিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

ভার্চুয়াল এই আলোচনা সভায় অন্যান্যের মাঝে জ্বালানি বিভাগের সিনিয়র সচিব আনিছুর রহমান, পেট্রোবাংলার চেয়ারম্যান এবিএম আবদুল ফাত্তাহ্‌সহ বিতরণ সংস্থার ব্যবস্থাপনা পরিচালকরা উপস্থিত ছিলেন।

নসরুল হামিদ বলেন, কর্মকর্তাদের দুর্নীতি ও অসদাচারণের জন্যই সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে। কোন বিভাগের কোন কোন কর্মকর্তা অবৈধ কার্যক্রমের সাথে জড়িত তাদের তালিকা করা হচ্ছে। কোনও কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ আসলে প্রথমে সাময়িকভাবে বরখাস্ত করে পরে অভিযোগ তদন্তের ব্যবস্থা নিতে হবে। ট্রান্সমিশন লাইনের ওপর কোনো স্থাপনা থাকলে দ্রুত অপসারণ করতে হবে। বিল খেলাপিদের তালিকা হালনাগাদ করে মন্ত্রণালয়ে প্রেরণের নির্দেশ দেন তিনি।

প্রতিমন্ত্রী আরও বলেন, ইভিসি মিটার এবং প্রি-পেইড মিটার সব গ্রাহকের জন্য স্থাপন করতে হবে। অটোমেশন করার প্রক্রিয়া ধীর গতিতে চলছে- যা কাঙ্খিত নয়। ট্রাস্কফোর্সের কার্যক্রমকে আরও গতিশীল করতে হবে। নারায়ণগঞ্জের দুঃখজনক ঘটনার জন্য তিনি মর্মাহত বলে জানান।

কেএপি