• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২০, ২০১৯, ০২:২১ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২১, ২০১৯, ০৩:০৫ পিএম

বিনা কর্তনে ‘অবতার’

বিনা কর্তনে ‘অবতার’


বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেলো চলচ্চিত্র ’অবতার’।  এতে উচ্ছ্বসিত এই চলচ্চিত্রের পরিচালক, প্রযোজক ও শিল্পী-কলাকুশলীরা। সেই সাথে ভীষণ খুশি সেন্সর বোর্ডের সদস্যরাও। সাগা এন্টারটেইনমেন্টের ব্যানারে অবতার চলচ্চিত্রটির কাহিনি, চিত্রনাট্য, সংলাপ রচনা ও পরিচালনা করেছেন মাহমুদ হাসান শিকদার।


সমকালীন অবক্ষয়ের বাস্তবতা নিয়ে নির্মিত হয়েছে ‘অবতার’। নির্মাতা চেষ্টা করেছেন মানসম্পন্ন ও দর্শক রুচির প্রাধান্য দিয়ে চলচ্চিত্রটি নির্মাণ করতে।  এই প্রসঙ্গে নির্মাতা মাহমুদ হাসান শিকদার জানান, ‘অবতার আমার জীবনের প্রথম স্বপ্ন, প্রথম সন্তান, প্রথম চলচ্চিত্র। আমি এটি নির্মাণে কোনোরূপ আপোস করিনি। যেমন কাহিনি রচনায়, তেমন শিল্পী নির্বাচনে, আবার নির্মাণে। নিজের সেরাটা দিয়েই চেষ্টা করেছি এটি নির্মাণের।’ তিনি বলেন, ‘সবার আগে ভেবেছি আমি দর্শকের কথা। কারণ আমার চলচ্চিত্রটি মূলত দর্শকের জন্য। তাই তাদের চাহিদা ও রুচির প্রাধান্য দেয়ার চেষ্টা করেছি।’ 


‘অবতার’ চলচ্চিত্রে অভিনয় করেছেন মাহিয়া মাহি, আমিন খান, মিশা সওদাগর, রাইসুল ইসলাম আসাদ, শিবা সানু, সুব্রত এবং নবাগত জে এইচ রুশো। বিগ বাজেটের এই চলচ্চিত্রটি চিত্রায়িত হয়েছে পাবনা, শফিপুর, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ,  কেরাণীগঞ্জ, এফডিসি এবং পুবাইলসহ ঢাকার বিভিন্ন লোকেশনে।

 
এর সঙ্গীত পরিচালনা করেছেন আহমেদ কিসলু, আহমেদ হুমায়ুন এবং কিশোর। গানের কথা লিখেছেন শহীদুল্লাহ ফরায়েজী, তারিক তুহিন এবং পরিচালক নিজেই। কন্ঠ দিয়েছেন ন্যান্সী, এসআই টুটুল, ঐশী, পুলক, সজল, জুঁই, মীম। 


পরিচালক জানান, আসন্ন রোজার ঈদেই চলচ্চিত্রটি মুক্তি দিতে চান।

এসজে