• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ১, ২০১৯, ০৭:২১ পিএম
সর্বশেষ আপডেট : মে ২, ২০১৯, ০১:২১ এএম

রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থার সম্মাননা পাচ্ছেন আজাদ রহমান

রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থার সম্মাননা পাচ্ছেন আজাদ রহমান
প্রখ্যাত সঙ্গীতগুরু ও বাংলা খেয়ালের স্রষ্টা ড. আজাদ রহমান

দেশের প্রখ্যাত সঙ্গীতগুরু ও বাংলা খেয়ালের স্রষ্টা ড. আজাদ রহমানকে বিশেষ সম্মাননায় ভূষিত করছে বাংলাদেশ রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থা।

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীর শাহবাগের সুফিয়া কামাল জাতীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে তিনদিনের অনুষ্ঠানমালার আয়োজন করেছে রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থা। অনুষ্ঠানমালার তৃতীয় ও সমাপনী দিন শনিবার (৪ মে) তাকে এই বিশেষ সম্মাননায় ভূষিত করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রবীণ সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী। সভাপতিত্ব করবেন সংস্থার সভাপতি ও সঙ্গীত শিল্পী তপন মাহমুদ। এর আগে স্বাগত বক্তব্য রাখবেন সাধারণ সম্পাদক ও সঙ্গীত শিল্পী সাজেদ আকবর।

‘‘নূতন তব জন্ম লাগি কাতর যত প্রাণী-কর’ত্রাণ মহাপ্রাণ, আন’ অমৃতবাণী’’ স্লোগান ধারণ করে আগামী ২ মে (বৃহস্পতিবার) সন্ধ্যা ৬টায় তিনদিনের এই অনুষ্ঠানমালার উদ্বোধন করবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। 

তিনদিনের এই আয়োজনে সংস্থার শতাধিক শিল্পী রবীন্দ্রনাথ ঠাকুরের বিভিন্ন পর্যায়ের গান পরিবেশন করবেন। এ ছাড়া বেশ কয়েকজন আমন্ত্রিত অতিথি শিল্পী গান ও কবিতা আবৃত্তি পরিবেশন করবেন। এ তথ্য জানিয়েছেন সংস্থার শিল্পী গোলাম হায়দার।

তিন দিনের অনুষ্ঠানমালার প্রথম দিনে বৃহস্পতিবার (২ মে) গান পরিবেশন করবেন- উত্তম সাহা, শাকিল হাশমি, টিপু চৌধুরী, টিংকু শীল, আবদুল ওয়াদুদ, আজাদুর রহমান আজাদ, জাফর আহমেদ, সুমাইয়া ফারাহ খান, নাসরিন আক্তার, রাইয়ান খানি স্যান্ড্রা, সুচিত্রা চক্রবর্তী, কাকলী গোস্বামী, সেলিনা হুদা, রাবেয়া আক্তার, নুসরাত জাহান সাথী, মেহেরা মোস্তফা নীপা, সুষ্মিতা মণ্ডল, দীপা চৌধুরী, শিল্পী রায়, মেহনাজ হোসেন ও ইপ্সিতা মজুমদার। 

অনুষ্ঠান সবার জন্য উন্মুক্ত।

এসএমএম