• ঢাকা
  • সোমবার, ১৯ আগস্ট, ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: মে ১৫, ২০১৯, ০৫:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৫, ২০১৯, ০৫:৪৭ পিএম

চলচ্চিত্রে অনুদান পেলেন শমী কায়সার

বিনোদন প্রতিবেদক
চলচ্চিত্রে অনুদান পেলেন শমী কায়সার

এবার চলচ্চিত্র নির্মাণে সরকারি অনুদান পেলেন অভিনেত্রী শমী কায়সার। গত কয়েক বছর ধরে অভিনয়ে অনিয়মিত থেকেছেন শমী। ব্যবসা আর রাজনীতিতে সরব ছিলেন তিনি। তবে সম্প্রতি নতুন করে অভিনয় ও নির্মাণে মনোযোগ দিয়েছেন। তার প্রস্তাবিত চলচ্চিত্রের জন্য তিনি ৬০ লাখ টাকা পাবেন।

গতকাল মঙ্গলবার (১৪ মে) তথ্য মন্ত্রণালয় থেকে ২০১৮-১৯ অর্থবছরে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণে প্রদেয় অনুদানের বিষয়ে শেষ সভায় যোগ হয়েছে নতুন একটি নাম। সেটি হচ্ছে শমী কায়সার পরিচালিত চলচ্চিত্র ‘স্বপ্ন মৃত্যু ভালোবাসা’। অনুদান কমিটির সকল সদস্য যোগ দিয়ে অনুদানের তালিকা চূড়ান্ত করেন। সেখানে আগের ৮টি চলচ্চিত্রের সঙ্গে যোগ হয় শমী কায়সার প্রস্তাবিত চলচ্চিত্রটিও।

একটি সূত্রে জানা যায়, গতকাল তথ্যসচিব আবদুল মালেকের সভাপতিত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র বিভাগের অধ্যাপক শফিউল আলম ভূঁইয়া, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এসএম হারুন অর রশীদ ও তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মিজান উল আলমের সঙ্গে যুক্ত হয়ে সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ, চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম, মতিন রহমান ও নাট্যকার মামুনুর রশীদ অনুদান বিষয়ে শেষ সভায় বসেন। তাদের সর্বসম্মতিতে মোট নয়টি পূর্ণদৈর্ঘ্য ও পাঁচটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রকে অনুদান চূড়ান্ত করা হয়েছে।

এর মধ্যে শমী কায়সারের ‘স্বপ্ন মৃত্যু ভালোবাসা’, মীর সাব্বিরের ‘রাত জাগা ফুল’, খান শারফুদ্দীন মোহাম্মদ আকরামের ‘বিধবাদের কথা’ এবং শিশুতোষ শাখায় আবু রায়হান মো. জুয়েলের ‘নসু ডাকাত কুপোকাত’ চলচ্চিত্রের জন্য প্রত্যেক প্রযোজক পাবেন ৬০ লাখ টাকা করে।
এসজে
 

Islami Bank
ASUS GLOBAL BRAND