• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৯, ২০১৯, ০১:২০ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৯, ২০১৯, ০১:২০ পিএম

নাটকের গানে প্রথম আরিফ ও টিনা

নাটকের গানে প্রথম আরিফ ও টিনা

জিয়াউদ্দিন আলমের কথা ও সুরে প্রথম এক সাথে নাটকের গানে কন্ঠ দিয়েছেন ক্লোজআপ ওয়ান তারকাখ্যাত কন্ঠ শিল্পী আরিফ ও টিনা রাসেল। গতকাল শনিবার (১৮ মে) গ্রীন রোড়ের আরিফের হোম স্টুডিতে গানটিতে ভয়েসের কাজ শেষ করা হয়েছে। 

‘মেঘের বাড়ি’ শিরোনামের গানটি ব্যবহৃত হয়েছে বি. উ শুভর পরিচালনায় ঈদের বিশেষ ‘মেঘের বাড়ি যাবো’ নাটকে । বাস এইচডি প্রযোজনায় নাটকটি প্রচার হবে ঈদের দ্বিতীয় দিন একুশে টিভিতে রাত ৮টায় । গানে রোমান্সএ মাতবেন অপুর্ব এবং মেহজাবিন চৌধুরী। 

এ প্রসঙ্গে আরিফ বলেন, ‘এই প্রথমবার আমি আর টিনা নাটকের গান করলাম। অডিও অ্যালবাম ও প্লেব্যাকে কাজ করলেও এবারই প্রথম দু’জন নাটকের গান করেছেন। দারুণ একটা গান। ফুল এনার্জেটিক। শ্রোতাদর্শকরা নতুন কিছু পেতে যাচ্ছে এই গানের মাধ্যমে। আমার বিশ্বাস, এই গানটি খুব পছন্দ করবে।’ 


টিনা বলেন, ‘ আরিফ ভাইয়ের অনেক গান শুনেছি একজন ভালো শিল্পী। প্রথমবার আরিফ ভাইয়ের সাথে আমি নাটকের গান গাইলাম, ভালো লাগছে। গানটির কথা ও সুর অসাধারণ আমার খুব পচন্দ হয়েছে । আমার বিশ্বাস শ্রোতাদেরও ভালো লাগবে।’ 


টিনা সংগীত জগতে এই আবির্ভাব প্লেব্যাক দিয়ে! ২০১১ সালে। অভিষেক অ্যালবাম ছিল ‘আজ কি বৃষ্টি হবে’। তারপর থেকে এখন পর্যন্ত ৩০টির মতো চলচ্চিত্রে গানে কণ্ঠ দিয়েছেন। উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলোর মধ্যে রয়েছে ‘সর্বনাশা ইয়াবা’, ‘বউ বানাব তোকে’, ‘প্রেম করব তোমার সাথে’ ইত্যাদি। গান দিয়ে পরিচিতি এলেও মডেলিং ও উপস্থাপনায়ও আছেন টিনা। প্লেব্যাকের বছরই মডেলিংয়ে অভিষেক তার। নাভানার একটি বিজ্ঞাপনচিত্রে কাজ করে পরিচিতজনদের কাছ থেকে ইতিবাচক সাড়া পেয়েছেন। টিনার গানে হাতেখড়ি স্কুলজীবনের শুরুতে মায়ের কাছে। মা সামসুন নাহার ভালো গাইতেন। প্লেব্যাক ও অডিওর পাশাপাশি স্টেজ শো নিয়ে টিনা এখন ব্যস্ত সময় পার করছেন ।


‘ক্লোজআপ ওয়ান’খ্যাত গায়ক আরিফ বাংলাদেশের প্রথম গানের রিয়েলিটি শো ‘ক্লোজ আপ ওয়ান’ তোমাকেই খুঁজছে বাংলাদেশ এ । সেখানে তিনি বিভিন্ন রাউন্ডে পছন্দের গান করে বিচারকের পয়েন্টে সেরা দশেও স্থান করে নেন ।

এখন পর্যন্ত আরিফের তিনটি একক অ্যালবাম প্রকাশিত হয়েছে। সেগুলো হচ্ছে ‘দাও হাত বাড়িয়ে’ (২০১০), ‘রোদেলা’ (২০১২) এবং ‘দাও হাত বাড়িয়ে ২’ (২০১৩)। এ ছাড়া ১২টি মিশ্র অ্যালবামে কণ্ঠ দিয়েছেন এবং দুটি চলচ্চিত্রে প্লেব্যাক করারও সৌভাগ্য হয়েছে তার । ২০০৯ সালে তার প্রথম একক অ্যালবাম ‘দাও হাত বাড়িয়ে’ প্রকাশ পায় সঙ্গীতার ব্যানারে। সেই এ্যালবামটির দাও হাত বাড়িয়ে শিরোনামের গানটি তখন ব্যাপক জনপ্রিয়তা পায়। গানটি লিখেছিলেন আহম্মেদ রাজিব এবং সুর ও সঙ্গীত করেছিলেন হৃদয় খান।

এসজে